thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আগামীকাল আত্মসমর্পণ করবেন শতাধিক জলদস্যু

২০১৯ নভেম্বর ২২ ১৭:০৫:৩৭
আগামীকাল আত্মসমর্পণ করবেন শতাধিক জলদস্যু

কক্সবাজার প্রতিনিধি: আগামীকাল শনিবার দুপুরে কক্সবাজার জেলা পুলিশের ব্যবস্থাপনায় মহেশখালীর কালারমারছরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে অস্ত্র জমা দিয়ে শতাধিক সন্ত্রাসীদের আত্মসমর্পণ করার কথা রয়েছে। এদের মধ্যে রয়েছেন সন্ত্রাসী জলদস্যু, ডাকাত সদস্য ও অবৈধ অস্ত্র তৈরির কারিগররা।

তাদের মধ্যে বহুল আলোচিত জাফর আলমসহ ১০ থেকে ১২ জন অবৈধ অস্ত্র তৈরির কারিগরও রয়েছেন। এসব সন্ত্রাসীরা শতাধিক অস্ত্র, প্রায় দুই হাজার গুলি ও অবৈধ অস্ত্র তৈরির সরঞ্জামসহ আত্মসমর্পণ করবেন।

জানা গেছে, আত্মসমর্পণের প্রস্তুতি নেওয়া সন্ত্রাসীদের ইতোমধ্যে পুলিশের সেফহোমে নিয়ে আসা হয়েছে।

আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন বলেন, ‘এর আগে বিভিন্ন সময়ে জলদস্যু, সন্ত্রাসী, চিহ্নিত ডাকাত দলের সদস্যরা আত্মসমর্পণ করলেও চিহ্নিত অবৈধ অস্ত্র তৈরির কারিগর আত্মসমর্পণের ঘটনা মহেশখালীতে এটাই প্রথম।’

তিনি বলেন, ‘শনিবারের অনুষ্ঠানে অস্ত্রের কারিগর, জলদস্যু, সন্ত্রাসী, ডাকাত দলের সদস্যসহ অপরাধ জগতের শতাধিক ব্যক্তি শতাধিক অবৈধ আগ্নেয়াস্ত্র, প্রায় দুই হাজার গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করার কথা রয়েছে। এ সংখ্যা আরও বাড়তেও পারে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২০ অক্টোবর মহেশখালীতে স্বরাস্ট্রমন্ত্রীর কাছে অস্ত্র জমা দিয়ে ৪৩ জন সশস্ত্র জলদস্যু আত্মসমর্পণ করেন। এ সময় সরকারের পক্ষ থেকে এসব জলদস্যুদের এক লাখ টাকা করে অনুদান দেওয়া হয়।

মহেশখালী, কুতুবদিয়া, পেকুয়া, চকরিয়ার উপকূলের এসব জলদস্যুরা বর্তমানে কারাগার থেকে মুক্তি পেয়ে সরকারের দেওয়া অনুদানের টাকায় ব্যবসা করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। এছাড়া চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি টেকনাফে ১০২ জন ইয়াবাকারবারি আত্মসমর্পণ করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ২২,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর