thereport24.com
ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬,  ৯ রবিউস সানি 1441

মাথায় চোট পেয়ে হাসপাতালে লিটন

২০১৯ নভেম্বর ২২ ১৭:১৮:৪৪
মাথায় চোট পেয়ে হাসপাতালে লিটন

দ্য রিপোর্ট ডেস্ক: গোলাপি বলের টেস্ট ম্যাচের জন্য ভারত যতটাই না প্রস্তুত, বাংলাদেশ যেন ঠিক ততটাই অপ্রস্তুত। কোন রকমের অনুশীলন ম্যাচ ছাড়াই ভারতের বিপক্ষে খেলতে নামার ফলাফলটাও পাওয়া গেছে হাতেনাতে। পাড়ার ক্রিকেটারদের মতো ভারতীয় পেসারদের সামনে আত্মসমর্পণ করছে মুমিনুলরা। এর মাঝে চোট পেয়ে হাসপাতালে গিয়েছেন লিটন।

২৭ বলে ৫ চারে ২৪ রান করে বিপর্যয়ে কিছুটা হলেও হাল ধরার চেষ্টা করেন লিটন দাস। লাঞ্চের আগে ইনিংসের ২১তম ওভারের তৃতীয় বলে মোহাম্মদ শামির করা এক দ্রুতগতির বাউন্সার ব্যাটে-বলে সংযোগ করাতে পারেননি লিটন দাস। বল সোজা হেলমেটে এসে আঘাত করে। আঘাতের পর প্রাথমিক চিকিৎসা নিয়ে আবারও ব্যাট করার সিদ্ধান্ত নেন লিটন।এর পরের বলেই শামিকে বাউন্ডারি হাঁকান। পরের ওভারে ইশান্ত শর্মার বলে আরেকটি বাউন্ডারি মারেন লিটন।

কিন্তু মাথায় লাগা বলের আঘাতে অস্বস্তি বোধ করায় লিটন আম্পায়ারের সঙ্গে কথা বলে বিশ্রামে যাওয়ার সিদ্ধান্ত নেন। সাইফ হাসান মাঠে এসে লিটনকে নিয়ে যান প্যাভিলিয়নে। লাঞ্চের আগে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ার আগে ২৭ বলে ৫ বাউন্ডারিতে লিটনের ব্যাটে আসে ২৪ রান।

লাঞ্চ বিরতির সময় লিটনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় মাথা স্ক্যান করাতে। ক্রিজে থাকা এবাদত হোসেন ততক্ষণে আউট হয়ে যান। আইসিসির নিয়ম অনুযায়ী লিটনের পরিবর্তে বিকল্প ক্রিকেটার হিসেবে একাদশের বাইরে থাকা মেহেদী মিরাজকে নামানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

উল্লেখ্য, গত অ্যাশেজ থেকে শুরু হয়েছে নতুন এই নিয়ম। ম্যাচে কোনো ক্রিকেটার মাথায় আঘাত পেয়ে খেলা চালিয়ে যেতে না পারলে সেই ক্রিকেটারের বদলি নামানো যাবে। যেটির নাম দেওয়া হয়েছে ‘কনকাশন সাব’।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ২২,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর