thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আরেকটি ফাইনাল হারল বাংলাদেশ

২০১৯ নভেম্বর ২৩ ১৭:১৮:১৫
আরেকটি ফাইনাল হারল বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: ফাইনাল হারায় অভ্যাস হয়ে যাবার কথা বাংলাদেশের। সেই অভ্যাসের সর্বশেষ সংযোজন ইমারজিং এশিয়া কাপ। জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে গড়া দল নিয়েও শিরোপা জয়ে ব্যর্থ বাংলাদেশ। আজ ফাইনালে পাকিস্তানের কাছে হেরেছে ৭৭ রানে।

এর আগে অপরাজিত থেকেই প্রথমবারের মতো ফাইনালে ওঠে বাংলাদেশ। নাজমুল হাসান শান্তর নেতৃত্বে জাতীয় দলে খেলা ছয় খেলোয়াড় এদিন ছিলেন বাংলাদেশের একাদশে। স্কোয়াডে আছেন আরও দুই জন। সৌম্য সরকার এর আগে ২০১৩ সালে প্রথম ইমার্জিং কাপেও খেলেছেন। অভিজ্ঞ এ খেলোয়াড় আসর জুড়ে খেলছিলেনও দারুণ। কিন্তু ফাইনালে দলের প্রয়োজনের দিনে পারলেন না।

শুধু তিনিই নন, পারেনি আর কেউই। টানা তৃতীয়বার ইমার্জিং কাপে খেলছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আফিফ হোসেন ও তানভির ইসলামেরও দ্বিতীয় আসর। তবে পাকিস্তান দলেও যে জাতীয় দলের খেলোয়াড় নেই, তা নয়। মোহাম্মদ হাসনাইন ও খুশদিল শাহ খেলেছেন জাতীয় দলের জার্সিতে। তবে টাইগারদের তুলনায় নগণ্যই বলা চলে।

ইমার্জিং কাপের ফাইনালে পাকিস্তানের দেওয়া ৩০২ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দারুণ করে বাংলাদেশের দুই ওপেনার সৌম্য সরকার ও নাঈম শেখ। তবে শুরুর সেই ছন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সৌম্য ও নাঈম। দলীয় ৪২ রানেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টিম বাংলাদেশ। আশা জাগিয়েও ইনিংস বড় করতে ব্যর্থ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ৫৩ বলে ৪৬ রান করে আউট হন তিনি। এর আগে ইয়াসির আলী ৩১ বলে ২২ রানের ইনিংস খেলে আউট হন। জাকির হাসান করেন ১৩ বলে ৯ রান। আর দলীয় ১৪৭ রানে আউট হয় উইকেট কিপার ও ব্যাটসম্যান মাহিদুল ইসলাম অঙ্কন। শেষ পর্যন্ত ২২৪ রানে গুটিয়ে ৭৭ রানে হারতে হয় বাংলাদেশকে।

এর আগে পাক ব্যাটসম্যান রোহাইল নাজিরের ১১৩ রানের সুবাদে বড় সংগ্রহ পায় পাকিস্তান। ম্যাচের পার্থক্য আসলে গড়ে দিয়েছে টাইগারদের ক্যাচ মিসই। এদিন ক্যাচ মিস হয়েছে ৪টি। যার তিনটিই করেছেন ইয়াসির আলী রাব্বি। তার একটি আবার রোহাইল নাজিরের। ২৩ রানে জীবন পেয়ে এ ব্যাটসম্যান খেলেছেন ১১৩ রানের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দল: ৫০ ওভারে ৩০১/৬ (ইউসুফ ৪, হায়দার ২৬, নাজির ১১৩, রফিক ৬২, শাকিল ৪২, খুশদিল ২৭, বাট ১৫*, সাইফ ০*; হাসান ২/৫২, সুমন ৩/৭৫, মেহেদী ১/৩৯, সৌম্য ০/৭৬, তানভির ০/৪৩, আফিফ ০/১৫)।

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল: ২২৪/১০ (নাঈম ১৬, সৌম্য ১৫, শান্ত ৪৬, ইয়াসির ২২, আফিফ ৪৯, জাকির ৯, অঙ্কন ৫, মেহেদী ৪২, সুমন ৩, হাসান ৮, তানভির ৫*; সামিন ১/৪৩, হাসনাইন ৩/৩২, বাট ১/২৯, উমর ১/৫২, খুশদিল ২/৩৯, সাইফ ২/২৭)।

ফলাফল: পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দল ৭৭ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: রোহাইল নাজির (পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দল)

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ২৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর