thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

পাপনের অভিযোগ নিয়ে যা বললেন মুমিনুল

২০১৯ নভেম্বর ২৪ ১৮:৫৩:৪৮
পাপনের অভিযোগ নিয়ে যা বললেন মুমিনুল

দ্য রিপোর্ট ডেস্ক: ইডেনের ঐতিহাসিক গোলাপি বলের টেস্টের তৃতীয় দিনে ইনিংসসহ ৪৬ রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। তৃতীয় দিনে ব্যাট করতে নেমে মাত্র ৪৩ রান যোগ করতেই তিন উইকেট হারায় টাইগাররা। আর এতেই দুই টেস্ট সিরিজ হেরে হোয়াইওয়াশের স্বাদ পেল ইমরুল-মুমিনুলরা। দুই টেস্টেই ইনিংস ও তিন দিনের ব্যবধানে জিতেছে স্বাগতিকরা।

প্রথম ইনিংসে ১০৬ রানে অল আউট হয় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে ২৪১ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে ভারত। দ্বিতীয় ইনিংসে ১৯৫ রানেই অলআউট হয় টাইগাররা। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করেন মুশফিক।

টেস্ট ক্রিকেটে বরাবরই দুর্বল দল হিসেবে পরিচিত বাংলাদেশ। সীমিত ওভারে ভালো পারফরম্যান্স থাকলেও পাঁচদিনের ক্রিকেটে যাচ্ছেতাই অবস্থা টাইগারদের। তবে ঐতিহাসিক এই টেস্টে টসকাণ্ড নিয়ে বিসিবি সভাপতির বক্তব্যেই বোঝা যাচ্ছে, কোন পরিকল্পনাই ঠিক নাই সফরকারীদের। প্রথম ইনিংসে আগে ব্যাটিং নেওয়াটা বিসিবি প্রেসিডেন্টের কাছে আশ্চর্যজনক মনে হয়েছে।

তাই ম্যাচের পর পাপনের অভিযোগের বিষয়ে কথা বলেছেন টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক। সংবাদ সম্মেলনে মুমিনুল হক বলেন, ‘উনি হয়তো বলেছেন, আমি তো সামনে ছিলাম না। এটা নিয়ে আমি কোনো কমেন্টস করতে পারব না। এটা বলার জন্য আমি সঠিক ব্যক্তি না।’

ভারতের বিপক্ষে শুক্রবার শুরু হওয়া দিবারাত্রির ঐতিহাসিক টেস্টে দলের বাজে অবস্থায় গতকাল ইডেনে দ্বিতীয় দিন শেষে সাংবাদিকদের মুখোমুখি হন পাপন। এ সময় তিনি বলেন, ‘আমরা টেস্ট ক্রিকেটে সবচেয়ে বড় দুর্বল দল। প্রথম ইনিংসে ব্যাটিং নেওয়ায় সত্যিই আশ্চর্য হয়েছি, আমরা সকলেই হয়েছি। বেশি আশ্চর্য হয়েছি আগের দিন টিমের সাথে আমি বসেছি। কোচ-অধিনায়ক দুজনেই বলেছেন টসে জিতলে ফিল্ডিং নেব।’

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ২৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর