thereport24.com
ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬,  ৮ রবিউস সানি 1441

রাজিব-দিয়া মৃত্যু: খালাস পেয়েছে দুই জন

২০১৯ ডিসেম্বর ০১ ১৬:৪৪:৩০
রাজিব-দিয়া মৃত্যু: খালাস পেয়েছে দুই জন

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনায় দুই চালকসহ তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন দুই বাসের চালক মাসুম বিল্লাহ ও জুবায়ের সুমন, হেলপার কাজী আসাদ।

এর পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা দেওয়া হয়েছে। অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ রোববার (১ ডিসেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন।

এই মামলায় জাবালে নূর পরিবহনের মালিক জাহাঙ্গীর আলম ও হেলপার এনায়েত হোসেন বেকসুর খালাস পেয়েছেন। রাষ্টপক্ষ তাদের অপরাধ প্রমাণ করতে পারেনি। সড়ক আইনের পুরনো নিয়ম অনুসারে এই মামলায় সব কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

এর আগে ১৪ নভেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ ১ ডিসেম্বর দিন ধার্য করেন। এ মামলায় ৪১ সাক্ষীর মধ্যে ৩৭ জন সাক্ষ্য দেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর পরিবহনের দুই বাসের রেষারেষিতে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব (১৭) ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬) নিহত হন।

ঘটনার দিনই নিহত মিমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। মামলায় আসামি করা হয় ছয়জনকে। এই মামলায় গত ৭ অক্টোবর উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের মাধ্যমে বিচারকাজ শেষ হয়। ওইদিনই আদালত এ মামলার রায়ের জন্য ১ ডিসেম্বর দিন ধার্য করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ০১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর