thereport24.com
ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭,  ৮ সফর 1442

১০ উইকেটের জয়ে ফাইনালে বাংলাদেশ

২০১৯ ডিসেম্বর ০৪ ১৭:১১:৫২
১০ উইকেটের জয়ে ফাইনালে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: নেপালে অনুষ্ঠিত ১৩ তম সাউথ এশিয়ান গেমসে দেশের ক্রিকেটের জয়জয়কার চলছে আজ। একইদিনে বড় জয় পেয়েছে পুরুষ এবং নারী ক্রিকেট দল। স্বাগতিক নেপালকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে সালমা-জাহানারারা।

আজ শুরুতে বাংলাদশের বিপক্ষে ব্যাট করতে নেমে নেপালের মেয়েরা ১৯.২ ওভারে অলআউট হয়ে গেছে ৫০ রানে। ৪ ওভার বল করে ৮ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন রাবেয়া খান। এই রান তাড়া করে ৭.৪ ওভারে কোনো উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছে গেছে বাংলাদেশ। মুর্শিদা খাতুন অপরাজিত ছিলেন ২৩ রানে, আয়েশা রহমান ছিলেন ২৭ রানে।

এর আগে রাবেয়া খান এবং জাহানারা আলমদের তোপের মুখে সুবিধা করতে পারেননি নেপালের মেয়েরা। আট রান খরচায় চার উইকেট নেন রাবেয়া। দুই রান খরচায় দুই উইকেট নেন জাহানারা। এ ছাড়া অধিনায়ক সালমা খাতুন, নাহিদা আক্তার এবং ফাহিমা খাতুন একটি করে উইকেট নিয়েছেন।

এসএ গেমসে এনিয়ে টানা দ্বিতীয় ম্যাচ জিতল বাংলাদেশের মেয়েরা। এর আগে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মেয়েদের সাত উইকেটে হারিয়েছে বাংলাদেশ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে মালদ্বীপের বিপক্ষে খেলবে জাহানারারা (৫ ডিসেম্বর)। শেষ ম্যাচ হারলেও ফাইনাল নিশ্চিত মেয়েদের।

সংক্ষিপ্ত স্কোরঃ
নেপাল নারী দলঃ ৫০/১০ (১৯.২ ওভার)
(বেলবাসী ১৩; রাবেয়া ৪/৮, জাহানারা ২/২)
বাংলাদেশ নারী দলঃ ৫১/০ (৭.৪ ওভার)
(মুরশিদা ২৩*, আয়শা ২৬*)

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ০৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর