thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৬,  ২৪ জমাদিউল আউয়াল 1441

অপরিপক্ক পিয়াজ বিক্রি নিয়ে সরকার উদ্বিগ্ন: কৃষিমন্ত্রী

২০১৯ ডিসেম্বর ০৬ ১৫:১৪:৪৬
অপরিপক্ক পিয়াজ বিক্রি নিয়ে সরকার উদ্বিগ্ন: কৃষিমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশে পর্যাপ্ত পরিমাণ চাল রয়েছে। চাল নিয়ে কারো উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। চালের বাজার সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে। তবে অপরিপক্ব অবস্থায় নতুন পিয়াজ বিক্রি নিয়ে সরকার উদ্বিগ্ন।

আজ শুক্রবার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ের সেচ ভবনে কৃষকদের বাজারজাত করা সবজির হাট ‘কৃষকের বাজার’-এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বাজারে পিয়াজের ঊর্ধ্বমূল্যের পরিপ্রেক্ষিতে কৃষক পর্যায়ে ছোট ছোট পিয়াজ উঠিয়ে ফেলায় সরকার উদ্বিগ্ন বলে জানান কৃষিমন্ত্রী। তিনি বলেন, পিয়াজ এখনো বড় হয়নি। আরও অনেক বড় হওয়া দরকার। আমরা এটা নিয়ে শঙ্কিত আছি। সব ছোট ছোট পিয়াজ বিক্রি করে দিচ্ছে। জানুয়ারি মাসে কী উপায় হবে? পিয়াজের উৎপাদন তো কমে যাবে। এবছর পিয়াজের দাম বেশি থাকায় আগামী বছর দেশে অনেক বেশি পিয়াজ উৎপাদন হতে পারে বলে ধারণা করছেন তিনি। এতে করে পরবর্তী বছর কৃষক পিয়াজের ন্যায্যমূল্য পাবে কিনা তা নিয়েও শঙ্কা প্রকাশ করেন মন্ত্রী।

তিনি আরও বলেন, যখন দেশে পিয়াজ উত্তোলন করা হয় তখন বিদেশি পিয়াজের আমদানির কারণে দেশি পিয়াজ বিক্রি করতে পারে না আমাদের কৃষকরা। তাই আমরা পিয়াজের মৌসুমে তা আমদানি বন্ধ রাখার কথা জানিয়েছি বাণিজ্য মন্ত্রণালয়কে।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ০৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর