thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৬,  ২৪ জমাদিউল আউয়াল 1441

অপহরণের দায়ে আটক ভারতীয় ক্রিকেটার

২০১৯ ডিসেম্বর ০৬ ১৫:৪৬:৪৭
অপহরণের দায়ে আটক ভারতীয় ক্রিকেটার

দ্য রিপোর্ট ডেস্ক: অপহরণের দায়ে আটক হয়েছে ভারতীয় ক্রিকেটার। এক ঋণ এজেন্টকে অপহরণ করার অভিযোগে রবিন মরিস নামের ঐ ক্রিকেটারকে গ্রেপ্তার করেছে মুম্বাই পুলিশ। বৃহস্পতিবার ইন্ডিয়ান এক্সপ্রেসের বরাত দিয়ে ক্রিকইনফো এই খবর প্রকাশ করে।

তিন কোটি রুপি ঋণ দরকার, এ জন্য মুম্বাইয়ের এক এজেন্টকে দায়িত্ব দিয়েছিলেন ভারতীয় ক্রিকেটার রবিন মরিস। সে উদ্দেশ্যে এজেন্টকে কমিশন বাবদ মোটা অঙ্কের টাকাও দিয়েছিলেন তিনি। কিন্তু সে কাজটা করে দিতে পারেননি এজেন্ট। কাজ যেহেতু হয়নি, কমিশনের টাকা ফেরত চান মরিস। এজেন্ট সেই টাকা ফেরত দিতে অস্বীকৃতি জানান।

ঋণ প্রদানের নামে কমিশন নিলেও শেষ পর্যন্ত সেই কর্মকর্তা ঋণের ব্যবস্থা করতে পারেননি। ঋণ না পেয়ে মরিস তাকে রেস্টুরেন্টে ডাকেন এবং চার সহযোগীকে নিয়ে জোর পূর্বকভাবে নিজের বাসায় নিয়ে যান। এরপর ঋণ কর্মকর্তার পরিবারকে ফোন করেন এবং কমিশনের অর্থ ফিরিয়ে দেওয়ার দাবি জানান।

গত বছরও নেতিবাচক খবরের শিরোনাম হয়েছিলেন মরিস। নিউজ চ্যানেল আল জাজিরার ক্রিকেট ফিক্সিং নিয়ে স্ট্রিং অপারেশনে নাম এসেছিল তার। ৪৩ বছর বয়সী মরিস ১৯৯৫ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত দেশের হয়ে ৪২টি প্রথম শ্রেণির ম্যাচ ও ৫১টি লিস্ট এ ম্যাচ খেলেছেন। পরে ভারতের নিষিদ্ধ ক্রিকেট লিগ আইসিএলে পাড়ি দিলে তাকে নিষিদ্ধ করে বিসিসিআই। ২০০৯ সালে সেই নিষেধাজ্ঞা থেকে মুক্তি পান তিনি।

কখনো জাতীয় দলে না খেললেও মুম্বাইয়ের ক্রিকেট মহলের এক পরিচিত নাম রবিন মরিস। প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচ খেলেছেন ৪২টার মতো। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন পঞ্চাশটা, টি-টোয়েন্টি দুটি।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ০৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর