thereport24.com
ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭,  ১৭ জিলহজ ১৪৪১

‘অর্থনৈতিক অঞ্চলগুলোতে অগ্রাধিকার পাবে নারীরা’

২০১৯ ডিসেম্বর ০৯ ১২:৪১:৪৯
‘অর্থনৈতিক অঞ্চলগুলোতে অগ্রাধিকার পাবে নারীরা’

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের যে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে সেখানে কাজের ক্ষেত্রে অগ্রাধিকার পাবে নারীরা। আজ সোমবার সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে রোকেয়া দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন পদে দায়িত্ব নেওয়া নারীরা কর্মক্ষেত্রে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন। সরকার নারীর উন্নয়ন ও সুরক্ষায় জাতীয় নারী উন্নয়ন নীতিমালা প্রণয়ন করা হয়েছে। আমি চাই মেয়েরা এগিয়ে আসুক। তারাই উদ্যোক্তা হোক। বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের ক্ষেত্রে নারী উদ্যোক্তারা বিশেষ সুবিধা পাবেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, নারীরা পুরুষদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াবে; বেগম রোকেয়ার সে স্বপ্ন আজ বাস্তবতা।

এসময় প্রধানমন্ত্রী নারী জাগরণের ক্ষেত্রে ভূমিকা পালনের জন্য ৫ জন নারী ও তাদের পরিবারের হাতে বেগম রোকেয়া পদক ২০১৯ তুলে দেন। এবারের রোকেয়া পদকপ্রাপ্তরা হলেন, বেগম সেলিনা খালেক নারীশিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণের ক্ষেত্রে; অধ্যক্ষ শামসুন নাহার নারীশিক্ষায় ও ড. নুরুননাহার ফয়জননেসা (মরণোত্তর) নারীশিক্ষা, নারীর অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়নের জন্য; পাপড়ি বসু নারীর অধিকার ও বেগম আখতার জাহান নারীর আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখার জন্য।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ০৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর