thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬,  ৫ শাবান ১৪৪১

বাংলাদেশকে ১৮তম সোনা এনে দিলেন রোমান সানা

২০১৯ ডিসেম্বর ০৯ ১২:৫২:৫০
বাংলাদেশকে ১৮তম সোনা এনে দিলেন রোমান সানা

দ্য রিপোর্ট ডেস্ক: আগের দিন রিকার্ভ ও কম্পাউন্ডের দলগত ও মিশ্র ইভেন্ট থেকে এসেছে ছয়টি সোনা। এবারে দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ গেমস) আর্চারিতে দুই একক ইভেন্টে সোনা জিতলেন সুমা বিশ্বাস ও সোহেল রানা। কম্পাউন্ড নারী একক ইভেন্টে বাজিমাত করেন সুমা। সোহেলের শ্রেষ্ঠত্ব পুরুষ কম্পাউন্ড এককে। এর পর মেয়েদের রিকার্ভ এককে সোনার হাসি হাসেন ইতি খাতুন। আর প্রতিযোগিতার শেষ ইভেন্ট রিকার্ভ পুরুষ এককে বাজিমাত করেছেন রোমান সানা।

সোমবার সকালে প্রতিপক্ষ ভুটানের প্রতিযোগী দেমা সোনমকে ৭-৩ পয়েন্টে হারান ইতি। এর আগে শ্রীলঙ্কার প্রতিযোগীকে ১৪২-১৩৪ স্কোরে হারিয়ে সোনার পদক জিতে নেন সুমা। রবিবার সুস্মিতা বণিক ও শ্যামলী রায়কে নিয়ে কম্পাউন্ড নারী দলগত বিভাগেও সোনা জিতেছিলেন এই আর্চার।

পুরুষ কম্পাউন্ড এককের ফাইনালে ১৩৭-১৩৬ স্কোরে ভুটানের প্রতিযোগীকে হারিয়ে সোনার পদক জিতে নেন সোহেল রানা। অসীম কুমার দাস ও মোহাম্মদ আশিকুজ্জামানকে নিয়ে রবিবার কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টেও সোনা জিতেছিলেন এই আর্চার।

এবার আরচারিকে সবচেয়ে সম্ভাব্য ডিসিপ্লিন ধরেই এসএ গেমসে স্বর্ণ জয়ে আগের আসরকে টপকানোর প্রত্যাশার কথা শুনিয়েছিলেন বিওএ কর্মকর্তারা। শেষ পর্যন্ত আরচাররা তাদের সেই প্রত্যশা শতভাগ পূর্ণ করে দিলেন। ১০টি ইভেন্টের সবগুলোতেই স্বর্ণ উপহার দিলেন বাংলাদেশকে।

সে সঙ্গে বাংলাদেশের ঝুলিতে যোগ হয়ে গেল মোট ১৮টি স্বর্ণ। আরচারির ১০ম এবং মোট ১৮তম স্বর্ণ জয়ের মধ্যে দিয়ে বাংলাদেশ ছুঁয়ে ফেলল ২০১০ সালের সাফল্য। সেবার ঘরের মাঠে বাংলাদেশ সর্বোচ্চ ১৮টি সোনা জিতেছিল।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ০৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর