thereport24.com
ঢাকা, বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৬,  ২ জমাদিউস সানি 1441

ময়মনসিংহ থেকে সব রুটে বাস চলাচল বন্ধ

২০১৯ ডিসেম্বর ১০ ১৩:০৬:৫৩
ময়মনসিংহ থেকে সব রুটে বাস চলাচল বন্ধ

ময়মনসিংহ প্রতিনিধি: অনিয়মতান্ত্রিক ও যত্রতত্র বিআরটিসির বাস চলাচলের প্রতিবাদে এবং শ্রমিকদের সঙ্গে পরিবহন শ্রমিকদের দ্বন্দ্বের জেরে ময়মনসিংহ অঞ্চলের সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সোমবার থেকে মাসকান্দা বাসস্ট্যান্ড ও ময়মনসিংহ পাটগুদাম বাস টার্মিনাল থেকে সব রুটের বাস বন্ধ করে দেন পরিবহন মালিক ও শ্রমিকরা। আজ মঙ্গলবারও সকালে ময়মনসিংহ থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। নগরীর বাসস্ট্যান্ড থেকে কোনো বাস ছেড়ে যেতে দেখা যায়নি।

জানা যায়, সোমবার বেলা ২টা থেকে নগরীর মাসকান্দা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে ঢাকাগামী এনা ও সৌখিন সার্ভিসের কোনো বাস ছেড়ে যায়নি। একই সময়ে নগরীর পাটগুদাম ব্রিজ মোড় ও টাঙ্গাইল বাসস্ট্যান্ড থেকেও কোনো যানবাহন চলাচল করেনি। আকস্মিক এ পরিবহন ধর্মঘটের কারণে মহাবিপদে পড়েন যাত্রীরা।

এ ব্যাপারে জেলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা অভিযোগ করে বলেন, রোড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ) জেলা মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক না করে সিদ্ধান্ত ছাড়াই অনিয়মতান্ত্রিকভাবে যত্রতত্র বিআরটিসি গাড়ি চালাচ্ছে।

বিআরটিসির দ্বিতল বাসগুলো সিটি কর্পোরেশনের ভেতরে চলার কথা থাকলেও তা মানা হচ্ছে না। ডিপো, স্ট্যান্ড অথবা নির্ধারিত জায়গা ছাড়া যত্রতত্র যাত্রী উঠানোর মাধ্যমে বিআরটিসির বাসগুলো নিয়মিত চলাচল করছে বিভিন্ন জেলা-উপজেলা ও প্রত্যন্ত অঞ্চলে। তিনি বিআরটিসি বাস নিয়মতান্ত্রিকভাবে চলাচলের জন্য অনুরোধ জানিয়েছেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক ও রোড ট্রান্সপোর্ট অথরিটির সভাপতি মিজানুর রহমান জানান, পরিবহন সংশ্লিষ্টদের নিয়ে মঙ্গলবার দুপুরে জরুরি বৈঠক ডাকা হয়েছে। আলোচনা সাপেক্ষে বিষয়টি সমাধান করা হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ১০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর