thereport24.com
ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭,  ১৭ জিলহজ ১৪৪১

ভিপি নুরের বিরুদ্ধে অভিযোগ তদন্তের নির্দেশ

২০১৯ ডিসেম্বর ১০ ২১:০৫:২০
ভিপি নুরের বিরুদ্ধে অভিযোগ তদন্তের নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে করা মানহানির মামলা তদন্তের জন্য রাজধানীর শাহবাগ থানাকে নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান এ আদেশ দেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদের ভিপি মুজাহিদ কামাল উদ্দিন এ মামলা করেন।

এ বিষয়ে বাদী পক্ষে ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান রচি সাংবাদিকদর বলেন, বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আগামী ৮ জানুয়ারির মধ্যে অভিযোগের বিষয় তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
আদালত প্রাঙ্গণে বাদী মোজাহিদ সাংবাদিকদের বলেন, একজন সাধারণ ও সচেতন শিক্ষার্থী হিসেবে আমি অপমান বোধ করি। এজন্য মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুর তার পদ ব্যবহার করে বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, চাঁদাবাজি, অনৈতিক তদবির বাণিজ্য ও অর্থ লেনদেনে জড়িয়ে পড়েন। নুরের এসব কর্মকাণ্ড ঢাবির ইতিহাস ও সুনামকে নষ্ট করেছে। তিনি ভিপির পদটিকে কলঙ্কিত করেছেন। গত ৫ ডিসেম্বর বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচার ও প্রকাশের কারনে বিষয়টি বাদী জানতে পারে। এ ছাড়া সম্প্রতি ইন্টারনেটে ছড়িয়ে পড়া দুটি ফোনালাপের উপর ভিত্তি করে নুরের বিরুদ্ধে ‘টেন্ডারবাজির’ অভিযোগ উঠে। সেখানে শোনা যায়, তিনি ভিপি পদের প্রভাব খাটিয়ে ১৩ কোটি টাকা লেনদেন এবং বিদেশ হতে অপর এক ব্যক্তির সঙ্গে আর্থিক সহায়তা গ্রহণের বিষয়ে আলাপ হয়। যার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের নির্বাচিতদের মানহানি ঘটেছে।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ১০,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর