thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬,  ২৮ জমাদিউস সানি 1441

‘দুর্নীতির জন্য সব অর্জন ম্লান হয়’

২০১৯ ডিসেম্বর ১২ ১৮:১১:১৭
‘দুর্নীতির জন্য সব অর্জন ম্লান হয়’

দ্য রিপোর্ট প্রতিবেদক: দুর্নীতির জন্য সব অর্জন ম্লান হয় মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের জন্য আমাদের কাজ করতে হবে। প্রতিটি কর্মচারীকে চিন্তা করতে হবে, কতটুকু সেবা আমি দিতে পারলাম। নিজের পরিবারের সদস্যদের মতোই, দেশের মানুষের প্রতিও দায়িত্ব পালন করতে হবে। ঘুষ-দুর্নীতির বিষয়ে সাবধান হতে হবে।

প্রজাতন্ত্রের মালিক জনগণের সেবায় আইন ও প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের কাজ করার আহ্বানও জানান তিনি।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাজধানীর শাহবাগে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১১৩, ১১৪ ও ১১৫তম আইন ও প্রশাসন কোর্সের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, মিতব্যয়িতা, সুষ্ঠু পরিকল্পনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করলেই দেশ এগিয়ে যাবে।

ঘুষ, সন্ত্রাস, দুনীতি, জঙ্গিবাদ, চাঁদাবাজ ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, যারাই মাঠে কাজ করবেন, তাদের সাফল্য অবশ্যই দৃশমান হবে। কারণ আমি জানি একজন অফিসার ইচ্ছে করলে একটা জেলা, একটা ইউনিয়ন বা একটা উপজেলার চেহারা পাল্টে দিতে পারেন। পরিবেশ পাল্টে দিতে পারেন। উন্নয়ন দৃশ্যমান করে দিতে পারেন।

শেখ হাসিনা বলেন, অফিসারদের সেই ধরনের ইনোভেটিভ আইডিয়া থাকতে হবে, পরিকল্পনা থাকতে হবে। চিন্তা চেতনা থাকতে হবে, দেশের প্রতি ভালবাসা থাকতে হবে। দেশের প্রতি কর্তব্যবোধ থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে আপনারা যখন কর্মজীবনে প্রবেশ করেন, তখন মাথায় থাকতে হবে জনগণের প্রতি আপনাদের দায়িত্ব রয়েছে। দেশের কল্যাণে মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করবেন।

তিনি আরও বলেন, এটা মনে রাখতে হবে এই দেশ আমাদের। প্রজন্মের পর প্রজন্ম আসবে। ভবিষ্যতের প্রজন্মের জন্য আমি কী করে যাচ্ছি, সেটাও মাথায় থাকতে হবে।

প্রধানমন্ত্রী নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে আরও বলেন, আপনারা আজ যে শপথ নিলেন। কর্মক্ষেত্রে এ শপথের কথাগুলো যথাযথ প্রয়োগ করবেন। সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন, তাহলেই দেশ এগিয়ে যাবে। মনে রাখবেন সততা আপনার সবচেয়ে বড় সম্পদ। প্রশাসনে দায়িত্ব পালনকালে ঘুষ, দুর্নীতি সম্পর্কে সজাগ থাকবেন। আপনারা যারা প্রশাসন পরিচালনা করবেন, এই আপনারা সৎ থাকলে দেশ দ্রুত এগিয়ে যাবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ১২,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর