thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭,  ১৪ জিলহজ ১৪৪১

বাংলাদেশি কর্মকর্তার গাড়িতে হামলা, ভারতীয় হাইকমিশনারকে ডেকে প্রতিবাদ

২০১৯ ডিসেম্বর ১৩ ১০:২৯:৫৬
বাংলাদেশি কর্মকর্তার গাড়িতে হামলা, ভারতীয় হাইকমিশনারকে ডেকে প্রতিবাদ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল পাসের প্রতিবাদে চলা বিক্ষোভকালে বাংলাদেশ মিশনের দুটি নামফলক ভেঙে ফেলে বিক্ষুব্ধ লোকজন। বাংলাদেশের সহকারী হাই-কমিশনারকে বহনকারী গাড়ি বহরেও হামলার ঘটনা ঘটে। বাংলাদেশের অনুরোধের পরিপ্রেক্ষিতে গুয়াহাটিতে বাংলাদেশের সহকারী হাইকমিশন চত্বর, দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে ভারত।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়, এদিন বিক্ষোভকালে আন্দোলকারীদের মধ্য থেকে কিছু বিক্ষোভকারী গুয়াহাটি হাই-কমিশন থেকে প্রায় ৩০ গজ দূরে দুটি সাইন পোস্ট ভেঙে ফেলে। এ বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের নজরে এসেছে বলে এক বিবৃতিতে জনানো হয়।

বিবৃতিতে বলা হয়, বুধবার বিমানবন্দর থেকে নগরীতে যাওয়ার সময় সহকারী হাই-কমিশনারকে বহনকারী গাড়িটিতে হামলা চালায় বিক্ষোভকারীরা।

সন্ধ্যায় ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব কামরুল আহসান রিভা গাঙ্গুলি দাসের সঙ্গে সাক্ষাৎ করে সহকারী হাই-কমিশনারের গাড়ি বহরে হামলা ও সাইন পোস্ট ভাঙচুরের প্রতিবাদ জানান। রিভা গাঙ্গুলির মাধ্যমে তিনি ভারত সরকারকে হাই-কমিশনের কর্মী ও সম্পত্তি রক্ষার জন্য অনুরোধ জানান।

ভারতী হাই কমিশনার রিভা গাঙ্গুলি আশ্বাস দেন যে, অবিলম্বে গুয়াহাটিতে বাংলাদেশ সহকারী হাই-কমিশনের চ্যান্সারি ও আবাসনের জায়গায় নিরাপত্তা বাড়ানোর জন্য ভারত সরকার সতর্ক রয়েছে।

ভারতীয় হাই-কমিশনার আরো জানান, ভারতীয় কর্তৃপক্ষ ইতোমধ্যে বাংলাদেশ সহকারী হাই-কমিশন এলাকায় চ্যান্সারির লোকজন ও কর্মীদের জন্য নিরাপত্তা জোরদার করেছে।

সহকারী হাই-কমিশনারের বহরে হামলা এবং সাইন পোস্ট ভাঙচুর বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, এটি বাংলাদেশ ও ভারতের মধ্যে যে সুগভীর দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে তাতে কোনো প্রভাব ফেলবে না।

ভারতে নাগরিকত্ব সংশোধনী আইন পাসকে কেন্দ্র করে গুয়াহাটিতে ব্যাপক বিক্ষোভ হচ্ছে। কারফিউ ভেঙে রাস্তায় নামা মানুষের ওপর পুলিশের গুলিতে তিনজন নিহত হয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ১৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর