thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৬,  ৩ জমাদিউস সানি 1441

তামিমরা না চাইলে পাকিস্তানে যাবে ‘বিকল্প’ দল

২০১৯ ডিসেম্বর ১৫ ১১:৩১:৪৯
তামিমরা না চাইলে পাকিস্তানে যাবে ‘বিকল্প’ দল

দ্য রিপোর্ট প্রতিবেদক: আইসিসির ট্যুর প্লান অনুযায়ী আগামী মাসে পাকিস্তানে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তবে সিরিজ দরজায় কড়া নাড়লেও এখনো নিশ্চিত নয় বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে। তবে পাকিস্তান সফরের নিশ্চয়তা পাওয়া যাবে চলতি সপ্তাহেই।

পাকিস্তানের নিরাপত্তা খতিয়ে দেখতে সরকারের একটি দল পাকিস্তান ঘুরে এসেছে। সব মিলিয়ে বিসিবি প্রধানের আসা শীঘ্রই ছাড়পত্র হাতে আসবে তাদের, তবে ছাড়পত্র পাওয়ার পরই সফর নিশ্চিত হচ্ছে না, ক্রিকেটারদের সঙ্গে আলাপ করে তবেই সিদ্ধান্ত নেবে বোর্ড।

পাকিস্তানে শ্রীলঙ্কা বাদেও বাংলাদেশ সফর করেছে দুবার। যদিও একটি বয়সভিত্তিক দল এবং একটি নারী দল। কোনপ্রকার ঝামেলা ছাড়াই সিরিজ সম্পূর্ণ করে দেশেও ফিরেছেন তাঁরা। তাই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের স্বস্তিটা সেখানে।

বিসিবি সভাপতি জানান, ‘মেয়েদের একটা দল গিয়েছে, ছেলেদের একটা দল গিয়েছে। ন্যাশনাল দলের জন্য ছাড়পত্রটা আমরা এখনও পাইনি। যদি সিকিউরিটির কথা আমাকে জিজ্ঞাসা করেন, যে অনুর্ধ্ব ১২ হোক বা জাতীয় দল- সিকিউরিটি সবার ক্ষেত্রে একই হবার কথা।’

পাপন বলেন, ‘উনারা (সরকারের প্রতিনিধি) গিয়েছেন, দেখেছেন। সেক্ষেত্রে আমরা আমরা আশা করছি যেকোনো দিন পেয়ে যাব (ছাড়পত্র)। পাওয়ার পর বলতে পারব আমরাদের সিদ্ধান্তটা কী। কারণ এখানে একটা হচ্ছে সিকিউরিটি ক্লিয়ারেন্স।

পরবর্তীতে বড় প্রশ্ন আছে খেলোয়াড়দের। তাদের মতামতও এখানে গুরুত্বপূর্ণ কে যেতে চাবে কী চায় না। এখানে অনেকগুলো ব্যাপার আছে। বোর্ডের সিদ্ধান্তের ব্যাপার আছে। সবমিলিয়ে সবকিছু প্রায় শেষের দিকে আছে। নিরাপত্তা ছাড়পত্র পাওয়ার পরই আমরা বসব। আশা করছি আগামী ৪-৫ দিনের মধ্যে এটার একটা সিদ্ধান্ত নিতে পারব।’

মূল দল না যেতে চাইলে পরিস্থিতি বিবেচনায় পাঠানো হতে পারে বিকল্প দলও। গতকাল এমনই ইঙ্গিত দিলেন বিসিবি সভাপতি। তিনি বলেন, ‘প্লেয়াররা না যেতে চাইলে যাবে না। এখানে জোর করার তো কিছু নেই। বোর্ড থেকে কাউকে জোর করে পাঠানো হবে না।

এখন পর্যন্ত এটা আমাকে যদি জিজ্ঞাসা করেন, কাউকে জোর করে খেলতে পাঠানোর কোনো প্রশ্নই ওঠে না। বিকল্প টিম পাঠাব না কী করব, সেটা নিয়ে কথা বলার এখন দরকার নেই। এসব কিছু পরিস্থিতির ওপর নির্ভর করবে।’

উল্লেখ্য, সম্প্রতি পাকিস্তানের মাটিতে দুই ভাগে সিরিজ খেলতে গেছে শ্রীলংকা। নিরাপত্তা ইস্যুতে প্রথমে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলার পর এখন সেখানে টেস্ট সিরিজ খেলছে লঙ্কানরা। নিরাপত্তার কারণে পাকিস্তান সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে যাননি অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমালসহ ১০ ক্রিকেটার। যদিও টেস্ট সিরিজে দলের সঙ্গে গেছেন ম্যাথুস-চান্দিমালরা।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ১৫,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর