thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নতুন ভিডিও বার্তায় যা বললেন ভিপি নুর

২০১৯ ডিসেম্বর ২৭ ১২:১২:১১
নতুন ভিডিও বার্তায় যা বললেন ভিপি নুর

দ্য রিপোর্ট প্রতিবেদক: ডাকসু ভবনে হামলা ও মারামারির ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ মামলায় ভিপি নুরসহ ২৯ জনকে আসামি করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের ছাত্র ডি এম সাব্বির হোসেন বাদী হয়ে বুধবার (২৫ ডিসেম্বর) রাতে শাহবাগ থানায় এ মামলা দায়ের করেন। মামলা নম্বর ৩৮। মামলায় চুরির সঙ্গে হত্যার উদ্দেশ্যে মারধরের অভিযোগ আনা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এডিসি ওবায়দুর রহমান জানান, ঢাবির জহুরুল হক হলের এক শিক্ষার্থী ভিপি নুরের বিরুদ্ধে একটি মামলা করেছেন। এ মামলায় ২৯ জনকে আসামি করা হয়েছে। মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে শাহবাগ থানার পুলিশ পরিদর্শক আরিফুর রহমানকে।

এদিকে হত্যাচেষ্টাসহ কয়েকটি অভিযোগ এনে নুরসহ ২৯ জনের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ মঞ্চের মামলা দায়েরের প্রতিক্রিয়ায় ফেসবুক লাইভ করেছেন ভিপি নুর।

ভিডিও বার্তায় সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে নুর বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত জায়গায় হামলা করেও যদি ক্ষমতার জোড়ে সন্ত্রাসীরা বেঁচে যায় তাহলে এরা অন্যান্য জায়গায় আরও এমন ঘটনা ঘটাবে। এ জন্য সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বেড থেকে ফেসবুক লাইভে দেয়া এক বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আমরাই যেখানে হামলার শিকার হয়েছি সেখানে উল্টো আমাদের নামে মামলা করা হয়েছে। অথচ ভিডিও ফুটেজ থাকার পরেও হামলার ঘটনায় যারা সামনে থেকে নেতৃত্ব দিয়েছে তাদের গ্রেপ্তারে কোন পদক্ষেপ নেয়া হয়নি। একটি ঘটনা ঘটে, আন্দোলন শুরু হয়। আন্দোলন হলে সরকার লোক দেখানো একটা ব্যবস্থা গ্রহণ করে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করে। কিন্তু কাজের কাজ কিছুই হয় না।

ফেসবুক লাইভে নুর আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত জায়গায় হামলা করেও যদি ক্ষমতার জোড়ে এই সন্ত্রাসীরা বেঁচে যায় তাহলে এরা অন্যান্য জায়গায় আরো এমন ঘটনা ঘটাবে। সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সরকারের প্রতি আহবান জানাচ্ছি জন বিস্ফোরণ ঘটার আগেই হামলার সঙ্গে যারা জড়িত তাদের গ্রেপ্তার করুন।

ভিডিওটি দেখতে ক্লিক করুন

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ২৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

ক্যাম্পাস এর সর্বশেষ খবর

ক্যাম্পাস - এর সব খবর