thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘ঢাকা সিটি নির্বাচনে আ.লীগ প্রার্থী হারলেও ক্ষতি নেই’

২০১৯ ডিসেম্বর ২৭ ১৮:২৫:৫৮
‘ঢাকা সিটি নির্বাচনে আ.লীগ প্রার্থী হারলেও ক্ষতি নেই’

দ্য রিপোর্ট প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হারলেও তেমন কোনো ক্ষতি হবে না। এটা তো জাতীয় নির্বাচন নয় যে নির্দিষ্ট সংখ্যক আসন না পেলে সরকার গঠন করা যাবে না। স্থানীয় সরকার নির্বাচনে হার-জিত হতেই পারে।

শুক্রবার (২৭ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

গ্রহণযোগ্য, জনপ্রিয় ব্যক্তিকে আওয়ামী লীগ বাছাই করবে জানিয়েছেন ওবায়দুল কাদের বলেন, যারা বিতর্কের ঊর্ধ্বে রয়েছে, যাদের কোনো অপকর্মের রেকর্ড নেই তাদের আমরা প্রার্থী হিসেবে বাছাই করব।

ওবায়দুল কাদের জানান, শনিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা হবে। সেখানেই প্রার্থী নির্ধারণ করা হবে।

সেতুমন্ত্রী বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হারলেও তেমন কোনো ক্ষতি হবে না। এটা তো জাতীয় নির্বাচন নয় যে নির্দিষ্ট সংখ্যক আসন না পেলে সরকার গঠন করা যাবে না। স্থানীয় সরকার নির্বাচনে হার-জিত হতেই পারে।

তিনি বলেন, নতুন কমিটি হওয়ার পর ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। চাপ না থাকলেও এটা বড় একটা চ্যালেঞ্জ। দুই সিটিতে ১৭২ জন কাউন্সিলর প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে বলে জানান কাদের।

এসময় নতুন বছরে মন্ত্রিসভায় পরিবর্তন আসতে পারে বলেও জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, মন্ত্রিসভার পরিবর্তনের বিষয়টি সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রীর এখতিয়ার। রুটিন একটা পরিবর্তন তো হয়। নতুন বছরেও হতে পারে। কখন হবে, আমি ঠিক বলতে পারছি না।

অনুষ্ঠানে নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় নেতা শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ২৭,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর