thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ঢাকার দুই সিটি নির্বাচনে আ. লীগের প্রার্থী ঘোষণা আজ

২০১৯ ডিসেম্বর ২৯ ১১:৩০:৪৭
ঢাকার দুই সিটি নির্বাচনে আ. লীগের প্রার্থী ঘোষণা আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র ও কাউন্সিলর পদে প্রার্থীদের নাম ঘোষণা করা হবে আজ রবিবার (২৯ ডিসেম্বর)। সকাল ১১টায় ধানমন্ডিতে দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে প্রর্থীদের নাম ঘোষণা হবে। শনিবার (২৮ ডিসেম্বর) গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান।

আওয়ামী লীগ সভাপতি ও মনোনয়ন বোর্ডের প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।

প্রার্থীদের নাম ঘোষণার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা বিচার বিশ্লেষণ ও পর্যালোচনা করছি। প্রধানমন্ত্রী নিজের সোর্স থেকেও খোঁজ নিচ্ছেন। গোয়েন্দা সংস্থার রিপোর্ট নেওয়া হয়েছে। সব কিছু বিচার বিশ্লেষণ করতে আমাদের একটু সময় লাগছে। আগামীকাল সকাল ১১টায় ধানমন্ডিতে সভাপতির কার্যালয়ে উভয় সিটি মেয়র ও কাউন্সিলরদের নাম ঘোষণা করা হবে।’

প্রসঙ্গত, নির্বাচন কমিশন গত ২২ ডিসেম্বর ঢাকার দুইসিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়। মনোনয়নপত্র বাছাই ২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি ও ভোটগ্রহণ ৩০ জানুয়ারি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে সাধারণ ওয়ার্ড ৫৪টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১৮টি। আর দক্ষিণ সিটিতে সাধারণ ওয়ার্ড ৭৫টি এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২৫টি।

ঢাকা উত্তর সিটির মোট ভোটার ৩০ লাখ ৩৫ হাজার ৬২১জন ও দক্ষিণে ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন। ২০১৯ সালে হালনাগাদের মাধ্যমে যারা ভোটার হওয়ার প্রক্রিয়ায় আছেন তারা এই সিটি করপোরেশনে ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন না।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ২৯,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর