thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

খোকনকে পাশে চান তাপস, কৃতজ্ঞ আতিক

২০১৯ ডিসেম্বর ২৯ ১৯:০৩:০১
খোকনকে পাশে চান তাপস, কৃতজ্ঞ আতিক

দ্য রিপোর্ট প্রতিবেদক: আসন্ন ঢাকার দুই সি‌টি ক‌র্পো‌রেশন নির্বাচ‌নে দলীয় প্রার্থী‌দের নাম ঘোষণা ক‌রে‌ছে ক্ষমতাসীন আ‌ওয়ামী লীগ। উত্তর সি‌টিতে আ‌তিকুল ইসলাম এবং দ‌ক্ষি‌ণে ফজ‌লে নূর তাপস‌কে ম‌নোনয়ন দি‌য়ে‌ছে দল‌টি।

রোববার দুপু‌রে রাজধানীর ধানম‌ণ্ডিন্থ আওয়ামী লীগ সভাপ‌তি শেখ হা‌সিনার রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ের দ‌লের প‌ক্ষে প্রার্থ‌ী‌দের নাম ঘোষণা ক‌রেন সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দের।

ম‌নোনয়ন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তাপস বলেন, জনগণ যদি আমাকে নির্বাচিত করে, দক্ষিণ সিটি করপোরেশনের আপামর জনগণের নাগরিক সুবিধা নিশ্চিত করতে আমার পূর্ণ সময় আমি কাজ করে যাব।

পেশায় আইনজীবী তাপস রাজনীতিতে তার অভিজ্ঞতার কথা তুলে ধরে বলেন, ঢাকা ১০ আসনের নির্বাচিত সংসদ সদস্য হিসেবে কাজ করতে গিয়ে আমি উপলব্ধি করেছি, আমাদের প্রাণপ্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা উন্নত বাংলাদেশের জন্য কাজ করে চলেছেন। আমাদেরকে রূপকল্প দিয়েছেন একটি উন্নত বাংলাদেশ বিনির্মাণের। সেই উন্নত বাংলাদেশের জন্য একটি উন্নত রাজধানীর প্রয়োজন। সেই উন্নত রাজধানী গড়ার লক্ষ্যে এই সুযোগটা আমি গ্রহণ করব, জনগণের কাছে যাব।

‘ঢাকা দক্ষিণের জনগণ যদি আমাকে নির্বাচিত করে, তাহলে বৃহৎ পরিসরে, ঐতিহ্যবাহী পুরান ঢাকার ঐতিহ্য সংরক্ষণ করে স্বমহিমায় প্রস্ফূটিত করার লক্ষ্যে এবং পুরান ঢাকার অধিবাসীদের দীর্ঘদিনের অবহেলা ঘুচিয়ে তাদের একটি উন্নত রাজধানী, যেখানে সকল নাগরিক সুযোগ সুবিধা থাকবে… আমি সেই সিদ্ধান্ত গ্রহণ করেছি।’

বিদায়ী মেয়র সাঈদ খোকনসহ দলীয় নেতাকর্মীরা সবাই এ নির্বাচনে ঐকবদ্ধভাবে কাজ করবেন- এমন আশা প্রকাশ করে তাপস বলেন, আমি আশা করি, আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠন এবং আওয়ামী লীগের সবাই আমার জন্য কাজ করে যাবেন।

সাঈদ খোকনের সমর্থন প্রত্যাশা করেন কিনা- এ প্রশ্নে তাপস বলেন, আশা করি উনি আমাকে সমর্থন করবেন।

পুনরায় মনোনয়ন পাওয়া আতিকুল ইসলাম তার বক্তব্যের শুরুতেই দলের সাভাপতি শেখ হাসিনাসহ মনোনয়ন বোর্ডের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, বাই ইলেকশানে নির্বাচন করে নয় মাসে যে চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। আপনারা জানেন, যে দিন থেকে দায়িত্ব পেয়েছি সেদিন থেকে একটি দিনও সময় নষ্ট করি নাই।

উত্তরের ভোটারদের সহায়তা চেয়ে বর্তমান মেয়র বলেন, আসুন আমরা সবাই মিলে একটা সুন্দর ঢাকা শহর গড়ে তুলি। আমরা জানি আমাদের কী চ্যালেঞ্জ রয়েছে, এই চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে একসাথে সবাই মিলে কাজ করতে হবে।

মনোনয়ন পাওয়ায় তাপসকে অভিনন্দন জানিয়ে আতিক বলেন, আমি অত্যন্ত খুশি হয়েছি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আমাদের আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শেখ ফজলে নূর তাপস। আমার পক্ষ থেকে তাপসকে অভিনন্দন জানাই।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ২৯,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর