thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ধর্ম, রাজনীতি আর খেলার আলাদা আলাদা জায়গা আছে, গুলিয়ে ফেললে চলবে না: ইনজামাম

২০১৯ ডিসেম্বর ২৯ ১৯:১২:০৯
ধর্ম, রাজনীতি আর খেলার আলাদা আলাদা জায়গা আছে, গুলিয়ে ফেললে চলবে না: ইনজামাম

দ্য রিপোর্ট ডেস্ক: পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম-উল-হক বলেছেন, ধর্ম, রাজনীতি আর খেলার আলাদা আলাদা জায়গা আছে। দুটোকে গুলিয়ে ফেললে চলবে না।

পাকিস্তানের সাবেক অধিনায়ক আরও বলেন, পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মুশারফ একবার আমাদের নিমন্ত্রণ করেছিলেন। পুরো দল সেখানে ছিল। উনি আমাকে জিজ্ঞেস করেন যে, নমাজ পড়া বা দাড়ি রাখা বা না রাখার ভিত্তিতে দল নির্বাচন করি কি না। আমি শুনেই হেসে ফেলি। আমি তখন বলেছি, ধর্ম, রাজনীতি আর খেলার আলাদা আলাদা জায়গা আছে। দুটোকে গুলিয়ে ফেললে চলবে না। আর আমি সেটা মানিও না।

সম্প্রতি দানিশ কানেরিয়া বিতর্ক নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেছেন, দানিশ অভিযোগ করেছে তার সঙ্গে পাকিস্তান দলের অন্যরা কেউ খেত না, বাইরে একসঙ্গে যেত না। কিন্তু আমি কখনও এমন কিছু দেখিনি। আর দানিশ আমার নেতৃত্বেই বেশি ম্যাচ খেলেছে। অমুসলিম বলে ওর সঙ্গে কেউ বাজে ব্যবহার করেছে তা কখনও দেখিনি।

সম্প্রতি পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শোয়েব আখতার বলেছেন, দানিশ কানেরিয়া হিন্দু হওয়ায় জাতীয় দলে যথাযথ সুযোগ পাননি।

শোয়েব আখতারের এই বিস্ফোরক মন্তব্যের পর দানিশ কানেরিয়া পাকিস্তানি সংবাদমাধ্যম পিটিভি স্পোর্টসকে বলেছেন, শোয়েব সত্যি বলেছেন। আমি হিন্দু হওয়ায় পাকিস্তান ক্রিকেট দলের যে সব সদস্যরা আমার সঙ্গে কথা বলতেন না তাদের নাম জানাব। এতদিন মুখ খোলার মতো সাহস পাইনি। কিন্তু এবার বলব।

প্রসঙ্গত, পাকিস্তানের হয়ে ৬১টি টেস্ট ও ১৮টি ওয়ানডে ম্যাচ খেলে ২৭৬ উইকেট শিকার করেন দানিশ কানেরিয়া। তবে ২০০৯ সালে ডারহামে এসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেটে স্পট ফিক্সিংয়ে অভিযুক্ত হন কানেরিয়া। দোষী সাব্যস্ত হওয়ায় আজীবন নিষেধাজ্ঞা দেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ২৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর