thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

চট্টগ্রামে আইসিএমএবির বার্ষিক কনফারেন্স অনুষ্ঠিত

২০১৯ ডিসেম্বর ২৯ ১৯:১০:৫৭
চট্টগ্রামে আইসিএমএবির বার্ষিক কনফারেন্স অনুষ্ঠিত

দ্য রিপোর্ট প্রতিবেদক: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, দি ইনষ্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)’র ভাইস প্রেসিডেন্ট ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ ২৮ ডিসেম্বর ২০১৯, শনিবার চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে “কমবেটিং করাপশন্স টু এচিভ এসডিজিস এন্ড ভিশন ২০৪১” প্রতিপাদ্য বিষয়ে দি ইনষ্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) চট্টগ্রাম ব্রাঞ্চ কাউন্সিল আয়োজিত বার্ষিক কনফারেন্সে “প্রিভেন্টিং করাপশন্স ইন বাংলাদেশ ঃ দি রোল অব প্রফেশনাল অ্যাকাউন্ট্যান্টস” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন।

ড. মোঃ সেলিম উদ্দিন তাঁর প্রবন্ধ উপস্থাপনকালে বলেন যে, হিসাব বিজ্ঞানের বিভিন্ন শাখা প্রশাখা যথা হিসাব বিজ্ঞান পেশা, সনদপ্রাপ্ত হিসাব বিজ্ঞানী, নিরীক্ষা, ফরেনসিক হিসাব বিজ্ঞান, হিসাব মান, নিরীক্ষা মান, কস্ট ম্যানেজমেন্ট, নৈতিক মান, উৎপাদন-ব্যয় হিসাব মান, আন্তর্জাতিক হিসাব ও নিরীক্ষা মান প্রভৃতির উল্লেখযোগ্য উদ্দেশ্য হলো সিদ্ধান্ত গ্রহণের জন্য এবং সামাজিক বিভিন্ন লক্ষ্য অর্জনের নিমিত্তে স্বচ্ছ, নিরপেক্ষ, জবাবদিহিমূলক ও সময়োপযোগীআর্থিক তথ্য সরবরাহ করা। এইভাবে হিসাব পেশাবিদগণ ন্যায়-নৈতিকতা ও স্বচ্ছতার ভিত্তিতে তাদের পেশার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে বাংলাদেশে দূর্নীতি প্রতিরোধে ও সুশাসন নিশ্চিতে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে।

উক্ত কনফারেন্সে আইসিএমএবির বিপুল সংখ্যক সদস্য, শিক্ষাবিদ, ব্যাংকার, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ৩১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর