thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ইসলামী ব্যাংকে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

২০১৯ ডিসেম্বর ২৯ ১৯:৩০:০০
ইসলামী ব্যাংকে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

দ্য রিপোর্ট প্রতিবেদক: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” বিষয়ক কর্মশালা ২৪ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ মাহবুব উল আলম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। রিসোর্স পারসন হিসেবে বক্তব্য দেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ক্যামেলকো আবু রেজা মো: ইয়াহিয়া, ডি-ক্যামেলকো ড. এম. কামাল উদ্দীন জসীম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ রফিকুল ইসলাম ও সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শোয়াইব আহমদ। ব্যাংকের সংশ্লিষ্ট নির্বাহী, কর্মকর্তা ও নিরীক্ষকগণ কর্মশালায়
অংশ নেন।

প্রধান অতিথির ভাষণে মোঃ মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংক দেশের ব্যাংকিং খাতে শ্রেষ্ঠ পরিপালনকারী ব্যাংক। উন্নত গ্রাহকসেবা অব্যাহত রেখে এই ব্যাংক শতভাগ পরিপালন নিশ্চিৎ করে ব্যবসায় পরিচালনা করছে। মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধসহ আগামীর সকল চ্যালেঞ্জ মোকাবেলায় ব্যাংক কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণের তাগিদ দেন তিনি। তিনি বলেন, ইসলামী ব্যাংক দেশের ব্যাংকিং খাতে সর্বপ্রথম এএমএল রেমিডিয়েশনের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত পরামর্শক প্রতিষ্ঠান ক্রল এডভাইজরি সলুশন্স, সেংশন স্ক্রিনিং এর জন্য অ্যাকুইটি এবং ট্রানজেকশন মনিটরিং এর জন্য সাসকে নিযুক্ত করেছে।

আন্তর্জাতিক পরামর্শক প্রতিষ্ঠানগুলোর নির্দেশনা মেনে ইসলামী ব্যাংক দেশের ব্যাংকিং খাতে পরিপালনের এক নতুন সংস্কৃতি চালু করেছে। যা দেশের আর্থিক খাতের নিরাপত্তা, পরিশুদ্ধিতা ও টেকসই উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। ব্যাংকিং খাতে অবৈধ লেনদেন প্রতিরোধে ব্যাংক কর্মকর্তাদের অধিকতর সতর্কতা অবলম্বন করার পরামর্শ দেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ৩১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর