thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

জেএসসি ও জেডিসিতে ৩ দিনে অনুপস্থিত

২০১৩ নভেম্বর ১০ ১৪:২৪:১৯
জেএসসি ও জেডিসিতে ৩ দিনে অনুপস্থিত

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার প্রথম তিনদিনে সকল বোর্ডে ১ লাথ ৩৩ হাজার ৬’শ ৫৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। তিনদিনে বহিষ্কার হয়েছে ৭৯ জন পরীক্ষার্থী।

ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি প্রফেসর তাসলিমা বেগম স্বাক্ষরিত পরীক্ষা পরবর্তী বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিসূত্রে আরও জানা যায়, ৭ নভেম্বর পরীক্ষার প্রথমদিন ৮টি শিক্ষা বোর্ড ও একটি মাদ্রাসা বোর্ডে ৫৯ হাজার ৫’শ ১৭জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল এবং এদিন বহিষ্কার করা হয় ৫৪জন পরীক্ষার্থীকে।

পরীক্ষার দ্বিতীয় দিন ৮ নভেম্বর অনুপস্থিত ছিল ৩৬ হাজার ৪’শ ১৩জন পরীক্ষার্থী এবং বহিষ্কার করা হয় ৬জন পরীক্ষার্থীকে। তৃতীয়দিন ৯ নভেম্বর ৩৭ হাজার সাতশ’ ২৬জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল এবং ১৯ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এদিকে ১৮ দলীয় জোটের ডাকা ৮৪ ঘণ্টার হরতালের কারণে দ্বিতীয়বারের মতো জেএসসি ও জেডিসি পরীক্ষা পেছানো হয়েছে। নতুন সূচি অনুযায়ী ১০ ও ১১ নভেম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৪ ও ১৬ নভেম্বর সকাল ১০টায়। ১২ নভেম্বরের পরীক্ষা হবে ২১ নভেম্বর বেলা ২টায়।

উল্লেখ্য, এবার দুটি পরীক্ষায় ১৯ লাখ দুই হাজার ৭৪৬জন শিক্ষার্থী অংশ নিয়েছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

(দিরিপোর্ট২৪/এসআর/এপি/এমসি/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর