thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭,  ১৬ জিলহজ ১৪৪১

রাজ পরিবার থেকে আলাদা হচ্ছেন হ্যারি-মেগান

২০২০ জানুয়ারি ০৯ ১১:৪২:০৫
রাজ পরিবার থেকে আলাদা হচ্ছেন হ্যারি-মেগান

দ্য রিপোর্ট ডেস্ক: আর্থিকভাবে স্বাবলম্বী হতে চাইছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের নাতি প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। তাই তারা ‘সিনিয়র রয়্যাল’ উপাধি গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছেন। এমনকি তারা যুক্তরাজ্যেও বসবাস করতে চাইছেন না। এর বদলে তারা জীবনের বাকি সময়টুকু তারা যুক্তরাজ্য এবং উত্তর আমেরিকায় কাটাতে চাইছেন। হ্যারি ও মেগানের পদ ছাড়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন রানি এলিজাবেথ। এ খবর জানিয়েছে স্বয়ং ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

সংবাদ মাধ্যমটি জানায়, হ্যারি ও মেগান বুধবার রাতে নিজেদের ইনস্টিগ্রাম পেজে প্রকাশিত এক বিবৃতিতে জানান, ‘আমরা রয়্যাল ফ্যামিলির সিনিয়র সদস্য হিসেবে পদত্যাগ করার এবং মহামান্য রানিকে সমর্থন অব্যাহত রেখে আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার জন্য কাজ করার পরিকল্পনা নিয়েছি।’ তারা আরো জানান, দীর্ঘ কয়েক মাস ধরে নিজেদের মধ্যে আলাপ আলোচনার পর তারা এই সিদ্ধান্তে পৌঁছেছেন।

তবে বিবিসি বলছে, তারা তাদের দাদি রানি এলিজাবেথ এবং তাদের বাবা প্রিন্স চার্লসের সঙ্গে কোনো রকম পরামর্শ করা ছাড়াই এতবড় ঘোষণা দেন। স্বভাবতেই তাদের এই সিদ্ধান্তে ‘হাতাশ’ বাকিংহাম প্যালেস। রাজপ্রসাদের অন্যান্য সদস্যরাও তাদের এই সিদ্ধান্তে ‘আঘাত’ পেয়েছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৯ মে মার্কিন টিভি সিরিয়াল ‘স্যুইটস’এর অভিনেত্রী মেগান মার্কেলকে বিয়ে করেন চার্লস-ডায়ানা দম্পতির ছোট ছেলে প্রিন্স হ্যারি। ওই বিয়ের পর থেকে তাদের নিয়ে নানা খবর প্রকাশ করে চলেছে ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলো। এমনকি বড় ভাই প্রিন্স উইলিয়ামনসের স্ত্রী কেট মিডলটনের সঙ্গে মেগানের বনিবনা হচ্ছে না বলেও বিভিন্ন সময়ে খবর প্রকাশ হয়েছে। আর এই পারিবারিক কোন্দলের জের ধরেই হ্যারি ও মেগান রাজ পরিবোর ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কিনা, তা অবশ্য পরিষ্কার নয়।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ০৯,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর