thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

প্রধানমন্ত্রী-পরিবারের বিরুদ্ধে ফেসবুকে কটূক্তি, মামলা

২০১৩ অক্টোবর ০৯ ১২:৪২:৫৯ ০০০০ 00 ০০ ০০:০০:০০
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছেলেমেয়ের বিরুদ্ধে ‘কটূক্তি’ করার অভিযোগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের শিক্ষক ও অনলাইন একটিভিস্ট একেএম ওহিদুজ্জামানের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মঙ্গলবার এবি সিদ্দিকী মামলাটি দায়ের করেন। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তারেক মইনুল ইসলাম ভূইঞা বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

বাদী মামলায় অভিযোগ করেন, গত ২২ আগস্ট আসামি ওহিদুজ্জামান ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিবারবর্গের বিরুদ্ধে অশ্লীল ও মানহানিকর কটূক্তি করেছেন।

ওহিদুজ্জামান ফেসবুক স্ট্যাটাসে লিখেন, ‘পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে পড়ালেখা শেষে কয়েকটা পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দিয়ে আইটি স্পেশালিস্ট, আর নিজের প্রতিবন্ধী সন্তান লালনপালন করে প্রতিবন্ধী বিশেষজ্ঞ। মায়ের আবার রয়েছে দেড় ডজন ডক্টরেট ডিগ্রি। হে হে হে পুরাই বিজ্ঞানী পরিবার। ভাগ্যিস প্রকৃত বিজ্ঞানী বাবাকে এসব প্রতিভার বিকাশ দেখতে হচ্ছে না।’

বাদী মামলায় দাবি করেন, প্রধানমন্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধে ফেসবুকে আসামির এমন অশ্লীল কটূক্তি দেশ-বিদেশের সবাই দেখেছে। ফলে দেশ-বিদেশে তার মানহানি ঘটেছে। বাদীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট খলিলুর রহমান।

(দিরিপোর্ট২৪/ওএস/এএস/জেএম/অক্টোবর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর