thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

এ কেমন লেভেল প্লেয়িং ফিল্ড, প্রশ্ন ওবায়দুল কাদেরের

২০২০ জানুয়ারি ১০ ১৫:৫৩:০৮
এ কেমন লেভেল প্লেয়িং ফিল্ড, প্রশ্ন ওবায়দুল কাদেরের

দ্য রিপোর্ট প্রতিবেদক: সিটি নির্বাচনে সব দলের প্রার্থীর জন্য নির্বাচন কমিশন ঘোষিত সমতল ভূমি (লেভেল প্লেয়িং ফিল্ড) নিয়ে প্রশ্ন তুলেছেন খোদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আজ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন, অথচ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তা করতে পারবেন না। নির্বাচন কমিশনের কাছে জানতে চাই– এটি কেমন লেভেল প্লেয়িং ফিল্ড?

শুক্রবার বেলা সাড়ে ১১টায় সড়ক ও জনপথ অধিদফতরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং সংস্কারকাজ উদ্বোধন শেষে আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি জনসম্মুখে প্রচার চালাতে পারবে অথচ আওয়ামী লীগের ক্ষমতাসীন সংসদ সদস্যরা কেন পারবেন না, তা নিয়ে নির্বাচন কমিশনের কাছে প্রশ্ন থেকেই যায়।

উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে বিতর্ক আছে বলে দাবি করেন সরকারের এই মন্ত্রী।

ভারতের নির্বাচনের উদাহরণ টেনে ওবায়দুল কাদের বলেন, ভারতের বিধানসভা নির্বাচনে তাদের প্রধানমন্ত্রীও নির্বাচনী প্রচারে অংশ নিতে পারেন, অথচ আমরা তা পারি না।

এতসবের পরও সিটি নির্বাচনে নির্বাচনী আচরণবিধি মেনে চলবেন অঙ্গীকার করে সেতুমন্ত্রী বলেন, আমরা তার পরও বলব– নির্বাচন কমিশনের দেয়া আচরণবিধি আমরা পালন করব। আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে এ আচরণবিধি সম্পূর্ণভাবে মেনে চলছি।

উল্লেখ্য, ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আজ থেকে শুরু হয়েছে প্রচার। এবারই প্রথম দুই সিটির প্রতিটি ভোটকেন্দ্রে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোটগ্রহণ হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১০,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর