thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭,  ১৬ জিলহজ ১৪৪১

কোচিং বাণিজ্য কঠোর হাতে দমনের নির্দেশ শিক্ষামন্ত্রীর

২০২০ জানুয়ারি ১২ ২০:০১:৪০
কোচিং বাণিজ্য কঠোর হাতে দমনের নির্দেশ শিক্ষামন্ত্রীর

দ্য রিপোর্ট প্রতিবেদক: কোচিং বাণিজ্য কঠোর হাতে দমন করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রবিবার (১২ জানুয়ারি) নাটোরের গুরুদাসপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

কোচিং বাণিজ্য ও নোটবই বিক্রি বন্ধের নির্দেশ দিয়ে শিক্ষামন্ত্রী বলেন, কোনো শিক্ষার্থী যদি ফল খারাপ করে বা লেখাপড়ায় অমনোযোগী থাকে তাহলে তার জন্য শিক্ষকের বাড়তি মনোযোগ দেয়ার প্রয়োজন রয়েছে। কিন্তু তার জন্য যদি টাকার বিনিময়ে কোচিং করতে বাধ্য করা হয় তবেই খারাপ কিছু। এজন্য কোচিং বাণিজ্য ও নোটবই বিক্রি বন্ধ করতে হবে।

তিনি বলেন, জিপিএ-৫ অর্জনের জন্য শিক্ষার্থীদের চাপ দেবেন না। প্রত্যেক শিক্ষার্থীকে চিন্তা করার, সমস্যা চিহ্নিত ও সমাধানের সক্ষমতা তৈরিতে সহযোগিতা করতে হবে। আমাদের মধ্যে যদি মূল্যবোধ তৈরি না হয়, শিক্ষার্থীরা যদি ভালো মানুষ হতে না পারে তাহলে জিপিএ-৫ পেয়ে লাভ নেই। ভালো ফল যেমন জরুরি তেমনি ভালো মানুষ হওয়াও জরুরি।

স্থানীয় সামাজিক সংগঠন কল্লোল ফাউন্ডেশনের উদ্যোগে গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলার ৬৬৪ জন এসএসসি ও এইচএসসি পাস করা শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।

সংগঠনের সভাপতি কোহেলি কুদ্দুস মুক্তির সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, সৈয়দা রুবিনা আক্তার, অতিরিক্ত সচিব সাউদুর রহমানসহ জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১২,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর