thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭,  ৮ রবিউস সানি ১৪৪২

আমিরের আগুনঝরা বোলিংয়ে ফাইনালে খুলনা

২০২০ জানুয়ারি ১৪ ১০:৫৪:৫৮
আমিরের আগুনঝরা বোলিংয়ে ফাইনালে খুলনা

দ্য রিপোর্ট প্রতিবেদক: বঙ্গবন্ধু বিপিএলে রাজশাহীকে ২৭ রানে হারিয়ে ফাইনালে উঠেছে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স। সোমবার (১৩ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরের অসাধারণ বোলিংয়ে রাজশাহীকে ২৭ রানে হারায় খুলনা।

মূলত আমিরের আগুনঝরা বোলিংই শেষ করে দিয়েছে রাজশাহীকে। আমিরের বিধ্বংসী বোলিংয়ে ২৩ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে রাজশাহী, এর মধ্যে ৪টি উইকেটই নেন পাকিস্তানি এই পেসার।

প্রথম ওভারেই আমীরের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন লিটন দাস (৩ বলে ২)। এরপর একে একে বাঁহাতি এই পেসারের কাছে আত্মসমর্পণ করেছেন আফিফ হোসেন (১১), অলক কাপালি (০) এবং মারকুটে ক্যারিবীয় ব্যাটসম্যান ও রাজশাহী দলপতি আন্দ্রে রাসেল (০)।

মাঝে রবি বোপারার (১) উইকেটটি তুলে নেন রবি ফ্রাইলিংক। ফরহাদ রেজাকে (৩) নাজমুল হোসেন শান্তর ক্যাচ বানিয়ে রাজশাহীর ষষ্ঠ উইকেটের পতন ঘটান শহীদুল ইসলাম।

বিপর্যয় থেকে দলকে টেনে নেয়ার চেষ্টা করেছিলেন শোয়েব মালিক। ১৮তম ওভারে এসে ৫০ বলে ১০ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৮০ রান করা শোয়েবের উইকেটটিও তুলে নেন আমির। সবমিলিয়ে ১৭ রান খরচ করে পাকিস্তানি এ পেসার তুলে নেন রাজশাহীর ৬টি উইকেট।

শেষ পর্যন্ত সব উইকেট হারিয়ে ১৩১ রান করে রাজশাহী। এক ওভার বল করে ৬ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন মেহেদি হাসান মিরাজ। একটি করে উইকেট পেয়েছেন ফ্রাইলিংক ও শহিদুল ইসলাম।

এর আগে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর হার না মানা হাফসেঞ্চুরিতে ভর করে ৩ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে খুলনা টাইগার্স।

টস হেরে ব্যাট করতে নেমে অবশ্য শুরুতেই রাজশাহী বোলারদের তোপে পড়ে খুলনা। ইনিংসের তৃতীয় ওভারেই মোহাম্মদ ইরফানের জোড়া শিকার হন মেহেদী হাসান মিরাজ (৮ বলে ৮) আর রাইলি রুশো (০)।

তৃতীয় উইকেটে শামসুর রহমান শুভকে নিয়ে সেই বিপদ কাটিয়ে উঠেন নাজমুল হোসেন শান্ত, গড়েন ৬৮ রানের জুটি। ৩১ বলে ৩২ রান করে রবি বোপারার শিকার হয়ে শুভ ফিরলে ভাঙে এই জুটিটি। ইনিংসের ১৮.২ ওভারে ইরফানের বলে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে ১৬ বলে ২১ রান নিয়ে মাঠ ছাড়েন মুশফিক। শান্ত শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৭ বলে ৭৮ রানে।

৪ ওভারে ১৩ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মোহাম্মদ ইরফান আর ৩ ওভারে ২৪ রান দিয়ে ১ উইকেট নেন বোপারা।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১৪,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর