thereport24.com
ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭,  ২০ জিলকদ  ১৪৪১

নির্বাচনী প্রচারে সরব ঢাকার ২ সিটি

২০২০ জানুয়ারি ১৪ ১৪:১৪:১৬
নির্বাচনী প্রচারে সরব ঢাকার ২ সিটি

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকার দুই সিটি নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে; প্রার্থীদের নির্বাচনী প্রচারণাও বাড়ছে। রাজধানীতে প্রতিদিন কোথাও না কোথাও সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রচারে ব্যস্ত হয়ে পড়ছেন প্রার্থীরা।

মঙ্গলবারও কামরাঙ্গীরচর এলাকা থেকে নির্বাচনি প্রচার শুরু করবেন ঢাকা দক্ষিণের আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এদিকে সকালে খিলগাঁও এলাকা থেকে প্রচার শুরু করেন বিএনপি প্রার্থী ইশরাক হোসেন।

উত্তর সিটিতে সকালে উত্তর বাড্ডা থেকে গণসংযোগ শুরু করেন বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। আর আগারগাঁও তালতলা থেকে প্রচার শুরু করবেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম ।

অন্যদিকে সোমবার সারাদিন ঢাকা উত্তর-দক্ষিণের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা দ্বারে দ্বারে ভোট ও দোয়া প্রার্থনা করে সময় পার করেছেন। প্রার্থীদের সমর্থকরা কম যান না। কখনও প্রার্থীদের সঙ্গে থেকে আবার কখনও নিজেরাই একত্রিত হয়ে ভোট প্রার্থনা করছেন।

নানা প্রতিশ্রুতি ও আশাবাদের কথা শোনাচ্ছেন। পাড়া মহল্লা পোস্টারে ছেয়ে গেছে। রাজধানীর মিরপুর ১ নম্বর মাজার রোডসহ বিভন্ন এলাকায় এখন উত্তরের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ও তাবিথ আউয়ালের পোস্টারে ছেয়ে গেছে। আইনে পোস্টার দেয়ালে লাগানো নিষিদ্ধ হওয়ায় রশিতে ঝোলানো হয়েছে এসব পোস্টার।

তবে ব্যানার লাগানো নিষিদ্ধ হলেও কোন কোন মেয়র এবং কাউন্সিলর প্রার্থীর পক্ষে পোস্টারের পাশাপাশি ব্যানার সাঁটানো হয়েছে। যা নির্বাচনী আচরণবিধির সুষ্ঠু লঙ্ঘন।

ইসি কর্মকর্তারা বলছেন, প্রার্থীরা ১৮ দিন তাদের নির্বাচনী প্রচার চালাতে পারবেন। নির্বাচনে ৩২ ঘণ্টা আগের সব ধরনের প্রচার নিষিদ্ধ।

ঢাকার ২ সিটি নির্বাচনে মেয়র পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলে মূলত ভোটের মাঠে ৪ জন প্রার্থীই বেশি সরব। ভোটের মাঠ চয়ে বেড়াচ্ছে মূলত আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আউয়াল, দক্ষিণে শেখ ফজলে নূর তাপস এবং ইশরাক হোসেন।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১৪,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর