thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

কারা হাসপাতালে কতজন চিকিৎসক প্রয়োজন জানতে চেয়েছেন হাইকোর্ট

২০২০ জানুয়ারি ১৪ ২১:১১:৪২
কারা হাসপাতালে কতজন চিকিৎসক প্রয়োজন জানতে চেয়েছেন হাইকোর্ট

দ্য রিপোর্ট প্রতিবেদক: আপাতত জরুরিভিত্তিতে সারা দেশের কারা হাসপাতালগুলোতে কতজন চিকিৎসক প্রয়োজন- তা জানতে চেয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে চিকিৎসক নিয়োগ বিধিমালা চূড়ান্ত না হওয়া পর্যন্ত চিকিৎসক নিয়োগে কী পদক্ষেপ নেয়া হয়েছে- তাও জানতে চাওয়া হয়েছে।

দ্য রিপোর্ট প্রতিবেদক: এ ছাড়া কারা হাসপাতালে প্রেষণে ১৬ চিকিৎসক নিয়োগকারী কর্মকর্তার বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয় কী ব্যবস্থা নিয়েছে- তাও জানাতে বলা হয়েছে। কারা কর্তৃপক্ষকে আগামী ২৭ জানুয়ারি মধ্যে এ সব জানাতে নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

কারা বিভাগে এক চিকিৎসক নিয়োগ ইউনিট প্রতিষ্ঠার জন্য 'সুরক্ষা সেবা বিভাগের চিকিৎসক নিয়োগ বিধিমালা-২০১৯' নামে করা এই বিধিমালার খসড়া হাইকোর্টে দাখিল করার পর এ আদেশ দেন আদালত।

কারাগারে পর্যাপ্ত চিকিৎসক না থাকায় এ নিয়ে হাইকোর্টে পৃথক দুটি রিট আবেদন করা হয়। একটি রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জে আর খান রবিন এবং অপরটি করে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক)।

আদালতে রিট আবেদনকারীরপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জে আর খান রবিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১৪,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর