thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নির্বাচন পেছানো বা আগানোর কোনও সুযোগ নেই: ইসি সচিব

২০২০ জানুয়ারি ১৫ ১৯:৫৫:৫৭
নির্বাচন পেছানো বা আগানোর কোনও সুযোগ নেই: ইসি সচিব

দ্য রিপোর্ট প্রতিবেদক: শিক্ষার্থীদের আন্দোলন সিটি নির্বাচনে কোনও প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর। তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে নির্বাচনে প্রভাব পড়ার কথা না। তাদের বুঝতে হবে সরস্বতী পূজা হলো ২৯ তারিখ, নির্বাচন ৩০ তারিখ। ১ তারিখ থেকে এসএসসি পরীক্ষা। ফলে নির্বাচন পেছানো বা আগানোর কোনও সুযোগ নেই।

বুধবার (১৫ জানুয়ারি) কমিশনের বৈঠক শেষে সন্ধ্যায় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নির্বাচনের জন্য উপযুক্ত সময় ৩০ তারিখ, সেদিনই নির্বাচন হবে। শিক্ষার্থীরা না বুঝেই আন্দোলন করছেন। আমার ধারণা, আন্দোলন করা যে ঠিক হচ্ছে না, তারা দ্রুতই তা বুঝতে পারবেন।

মো. আলমগীর আরও বলেন, পূজার বিষয়ে আগেই বলা হয়েছে, এটি পরিবর্তন হয়নি। কমিশন আগেই বলেছে ক্যালেন্ডার অনুযায়ী ২৯ তারিখ পূজা, ৩০ তারিখ পূজা নেই। আর ১ তারিখ থেকেই মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা। মাঝে একদিন সময় আছে ৩০ তারিখ, যেদিন নির্বাচন করা যায়। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ হাইকোর্টে রিট করেছিল, সে রিটটিও খারিজ হয়ে গেছে। কারণ, তারা যে যুক্তি উপস্থাপন করেছে তা প্রতিষ্ঠা করতে পারেনি।

ইসির সিনিয়র সচিব বলেন, শিক্ষার্থীরা বলেছিলেন আপিল করবেন, কিন্তু আমি কিছুক্ষণ আগে পর্যন্ত খোঁজ নিয়েছি, এখন পর্যন্ত কোনও আপিল করা হয়নি। যেহেতু আপিল হয়নি, আর আপিল বিভাগ থেকে কোনও নির্দেশনা আসেনি, তাই নির্ধারিত ৩০ তারিখেই ভোট অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১৫,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর