thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’

২০২০ জানুয়ারি ১৬ ১৭:৩০:৫২
‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’

দ্য রিপোর্ট প্রতিবেদক: সিটি করপোরেশন নির্বাচন পেছানোর দাবিতে শাহবাগে আন্দোলন করা থেকে বিরত থাকার আহ্বান জা‌নি‌য়ে‌ছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তি‌নি ব‌লেন, হাইকোর্টের আদেশ মেনে নিয়ে আন্দোলন করা থেকে বিরত থাকবেন।

বৃহস্পতিবার দুপু‌রে সচিবালয়ে সমসাময়িক বিষয়ে আলাপকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের আ‌রো বলেন, হাইকোর্ট তো নিশ্চয়ই বাংলাদেশের জাতীয় স্বার্থের বাইরে কিছু ভাববে না। নির্বাচন পেছানোর আবেদন হাইকোর্টে খারিজ করে দেওয়ার বিষয়টি তারা অবশ্যই ভেবেচিন্তেই করেছেন। যেহেতু বিষয়টি আদাল‌তে গড়িয়েছে তাই সবাইকে কোর্টের আদেশ মেনে চলা উচিত।

আন্দোলনে ছাত্রলীগ রয়েছে এমন প্রশ্নে আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ব‌লেন, তারা ধর্মীয় দৃষ্টিভঙ্গির দিক থেকে হয়‌তো জড়িত। ছাত্রলীগের মধ্যে অনেকেই হিন্দু সম্প্রদায়ের রয়েছে তারা হয়তো বিষয়টি ধর্মীয় দৃষ্টিকোণ থেকে নিয়ে আন্দোলনে অংশ নিয়েছে।

আদালতের রায় প্রস‌ঙ্গে জান‌তে চাই‌লে মন্ত্রী ব‌লেন, সিটি নির্বাচন বিষয়ে আদালতের রায় নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। তবে নির্বাচন কমিশনের পক্ষ থেকে পুনর্বিবেচনার বিষয়ে আমরা হয়তো কথা বলতে পারতাম। বিষয়টি যেহেতু আদালত পর্যন্ত গড়িয়েছে আর আদালত একটি নির্দেশনা দিয়েছে ফলে তা নির্বাচন কমিশনকে মেনে চলতে হবে।

নির্বাচন কমিশন ধর্মীয় দৃষ্টিকোণের বিষয়টি ভেবে দেখা উচিত ছিল কি না এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন অবশ্যই তাদের বিষয়টি ভেবে দেখা উচিত ছিল। তারপরও তাদের বিবেচনার মধ্যে কোনো ফাঁকফোকর ছিল কি না সেটাও দেখার বিষয় আদালতের।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১৬,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর