thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

এমপি মান্নানের জানাজা সোমবার

২০২০ জানুয়ারি ১৮ ১৪:৪৬:৫১
এমপি মান্নানের জানাজা সোমবার

দ্য রিপোর্ট প্রতিবেদক: আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নানের প্রথম জানাজা আগামী সোমবার অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ কিছুক্ষণ রাখা হবে। এরপর সেখান থেকে হেলিকপ্টারযোগে মরদেহ তার নির্বাচনি এলাকা সোনাতলা নেওয়া হবে। সেখানে আরেকটি জানাজা শেষে গ্রামের বাড়ি সারিয়াকান্দিতে দাফন করা হবে।

শনিবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব তথ্য জানান।

এর আগে আব্দুল মান্নানের মৃত্যুর খবর শুনে ওবায়দুল কাদের ল্যাবএইড হাসপাতালে ছুটে যান এবং সেখানে এমপি মান্নানের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

সাংবাদিকদের সেতুমন্ত্রী বলেন, আব্দুল মান্নানের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। আব্দুল মান্নানের মেয়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় আছেন। সেখান থেকে রোববার রাতে তিনি দেশে ফিরবেন। সে পর্যন্ত আব্দুল মান্নানের মরদেহ বারডেমের মরচুয়ারিতে রাখা হবে।

এর আগে, সকাল সোয়া ৮টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মান্নান মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

আব্দুল মান্নানের পৈতৃক বাড়ি বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি এলাকায়। তিনি ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (বাকসু) ভিপি ছিলেন। ৮০র দশকে ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেন মান্নান।

আওয়ামী লীগের হয়ে নবম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে ২০০৮ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর ২০১৪ ও ২০১৮ সালেও এমপি নির্বাচিত হন আব্দুল মান্নান।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১৮,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর