thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিফাইনালে বাংলাদেশ

২০২০ জানুয়ারি ১৯ ২০:০৭:০৫
শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিফাইনালে বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: বঙ্গবন্ধু গোল্ডকাপের ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে উড়িয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। শেষ চারে যেতে হলে জয় ছাড়া বিকল্প ছিল না জেমি ডে’র শিষ্যদের সামনে। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তেমন এক বাঁচা-মরার ম্যাচে লাল-সবুজদের হয়ে জোড়া গোল করেছেন মতিন মিয়া। বাংলাদেশের হয়ে তৃতীয় গোলটি করেছেন ইব্রাহিম।

এর আগে প্রথম ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। গত আসরের চ্যাম্পিয়নদের বিপক্ষে একই ব্যবধানে হেরেছিল লঙ্কানরাও। যার কারণে সেমিতে যাওয়ার জন্য নিজেদের দ্বিতীয় ম্যাচটি বাঁচা-মরার হয়ে পড়ে দু’দলের সামনে।

প্রথমার্ধের ১৭তম মিনিটে মতিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বিরতির পর ম্যাচের ৬৩তম মিনিটে ফের গোল করে এ তারকা লাল-সবুজদের ব্যবধান দ্বিগুন করেন। তাতে সেমিফাইনালে ওঠার স্বপ্ন আরও বড় হয় জেমি ডের শিষ্যদের। এদিকে নির্ধারিত সময়ের শেষদিকে শ্রীলঙ্কার জালে আরেকবার বল জড়িয়ে আনন্দে মাতে লাল-সবুজ প্রতিনিধিরা। আর এ গোলের মধ্যে দিয়েই ঘরের মাঠে এ টুর্নামেন্টে শেষ চারে ওঠা নিশ্চিত জেমি ডের শিষ্যদের।

ছয় দলের আসরে ‘এ’ গ্রুপ থেকে আগেই সেমি-ফাইনাল নিশ্চিত করেছিল আসরের বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। রোববার এ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ চারে ওঠা নিশ্চিত করল বাংলাদেশ। অন্যদিকে শ্রীলঙ্কার বিদায় নিশ্চিত হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১৯,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর