thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

মাহমুদউল্লাহদের নিরাপত্তায় পাকিস্তানের ১০ হাজার পুলিশ

২০২০ জানুয়ারি ২০ ১০:৪২:১১
মাহমুদউল্লাহদের নিরাপত্তায় পাকিস্তানের ১০ হাজার পুলিশ

দ্য রিপোর্ট ডেস্ক: আসন্ন সফরে বাংলাদেশ ক্রিকেট দলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা নিচ্ছে পাকিস্তানের আইনশৃঙ্খলা বাহিনী। প্রথম দফায় দুই দলের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সবকটি হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। তাই লাহোরকেন্দ্রিক নিরাপত্তা জোরদার করেছে পাক সরকার। সফরে বাংলাদেশ দলের নিরাপত্তায় নিয়োজিত থাকবে দেশটির সেনাবাহিনীর কমান্ডো, পুলিশ বাহিনী ও আধাসামরিক বাহিনী রেঞ্জার্স।

তিন দফা সফরে প্রথম অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ। আগামী ২৪ জানুয়ারি শুরু হওয়া সিরিজ নিয়ে নিরাপত্তার ছক আঁকতে শনিবার বৈঠকে বসে পাকিস্তানের আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটি। পাঞ্জাবের আইন ও সংসদবিষয়ক মন্ত্রীকে আহ্বায়ক করে গঠিত এ কমিটি বৈঠকে টাইগারদের নিরাপত্তা নিয়ে দীর্ঘ আলোচনা করে।

আহ্বায়ক রাজা বাসরাত বলেন, নিরাপত্তা পরিকল্পনায় কোনোরকম খুঁত রাখা যাবে না। এ জন্য ইসলামাবাদ পুলিশের সঙ্গে রাওয়ালপিন্ডি পুলিশকে সমন্বয় করে কাজ করতে হবে।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির সভায় বাংলাদেশকে নিরাপত্তা দিতে একটি বিশেষ পরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। হোটেল ও মাঠে যাওয়ার পথে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবেন মাহমুদউল্লাহরা। লাহোরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে তাদের নিরাপত্তা দিতে মোতায়েন করা হবে ১০ হাজার পুলিশ। বড় ধরনের সমস্যা হলে দ্রুত ব্যবস্থা নিতে তৈরি থাকবেন ১৯ জন বিশেষ কর্মকর্তা, সামরিক কমান্ডো ও রেঞ্জার্স। এ ছাড়া স্টেডিয়ামের আশপাশের এলাকায় এবং বাংলাদেশের হোটেলে থাকবে ক্লোজ সার্কিট ক্যামেরা।

সফরের প্রথম দফায় লাহোরে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এর পর দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে ৭ ফেব্রুয়ারি থেকে প্রথম টেস্ট খেলবেন সফরকারীরা। আর তৃতীয় ও শেষ দফায় আবারও পাকিস্তানে গিয়ে একটি ওয়ানডে এবং দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবেন তারা। করাচিতে ৩ এপ্রিল ওয়ানডে এবং ৫ এপ্রিল থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ।

প্রথম দফায় পাকিস্তান-বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের সূচি

২৪ জানুয়ারি : প্রথম টি-টোয়েন্টি, ভেন্যু-লাহোর।

২৫ জানুয়ারি : দ্বিতীয় টি-টোয়েন্টি, ভেন্যু-লাহোর।

২৭ জানুয়ারি : তৃতীয় টি-টোয়েন্টি, ভেন্যু-লাহোর।

তথ্যসূত্র: বাসস।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ২০,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর