thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬,  ১ রজব ১৪৪১

প্রশিক্ষণ ও সমরাস্ত্রে দক্ষ হবে সশস্ত্র বাহিনী : প্রধানমন্ত্রী

২০২০ জানুয়ারি ২৩ ১৭:০৯:৪৮
প্রশিক্ষণ ও সমরাস্ত্রে দক্ষ হবে সশস্ত্র বাহিনী : প্রধানমন্ত্রী

নোয়াখালী প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘প্রশিক্ষণ ও সমরাস্ত্রের দিক থেকে দক্ষ হবে বাংলাদেশের সশস্ত্র বাহিনী।’

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) নোয়াখালীর স্বর্ণদ্বীপে সেনাবাহিনীর শীতকালীন মহড়া পরিদর্শনকালে এক বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এ সময় বাংলাদেশ নৌবাহিনী এবং বিমান বাহিনীর সদস্যরা ও প্রায় ঘণ্টাব্যাপী তিন বাহিনীর সম্মিলিত মহড়ায় অংশগ্রহণ করেন। আধুনিক ট্যাংক, এপিসিএস, মিগ ফাইটার প্লেন এবং তিন সশস্ত্র বাহিনীর এমআই হেলিকপ্টারগুলো অনুশীলনে অংশগ্রহণ করে। যেখানে বাংলাদেশ সশস্ত্রবাহিনী এবং শত্রু বাহিনীর মধ্যে ছদ্ম যুদ্ধ অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর বিজয় অর্জনের মধ্য দিয়ে মহড়া সমাপ্ত হয়।

২২২ পদাতিক ব্রিগেড’র ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব শত্রুদের বিরুদ্ধে সশস্ত্র বাহিনীর বিজয় অর্জনের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরে শত্রু বাহিনীর বিরুদ্ধে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর বিজয়ে তাদের অভিনন্দন জানান।

এর আগে প্রধানমন্ত্রী স্বর্ণদ্বীপে (পূর্বের নাম জাহাইজ্জার চর) পৌঁছলে সেনা বাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল নজরুল ইসলাম এবং ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী তাঁকে স্বাগত জানান।

পরে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেনান্ট জেনারেল মো. শামসুল হক এবং প্রকৌশল বিভাগের প্রধান মেজর জেনারেল ইবনে ফজল শায়েখুজ্জামান দ্বীপের উন্নয়ন সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। প্রধানমন্ত্রী স্বর্ণদ্বীপে সেনাবাহিনীর সদস্যদের মাধ্যমে নির্মিত ও বাস্তবায়িত তিনটি বহুমুখী সাইক্লোন শেল্টার, পরিকল্পিত বনায়ণ প্রকল্প এবং এক মেগাওয়াট সৌরবিদ্যুৎ প্রকল্প উদ্বোধন করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ২৩,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর