thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬,  ২২ জমাদিউস সানি 1441

এখন আর অ্যানালগে থাকার সময় নেই : ওবায়দুল কাদের

২০২০ জানুয়ারি ২৩ ১৭:১২:০৮
এখন আর অ্যানালগে থাকার সময় নেই : ওবায়দুল কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: ‘আসন্ন ঢাকা সিটি নির্বাচনে আমরা ইভিএমের পক্ষে, এখন আর অ্যানালগে থাকার সময় নেই। আমরা ডিজিটাল বাংলাদেশ চাই’ বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে আশুগঞ্জ নদীবন্দরের উন্নয়ন এবং সরাইল-আশুগঞ্জ মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। নির্বাচন পুরোপুরি ইভিএম পদ্ধতিতে হবে নাকি আংশিক হবে, এটা আমাদের এখতিয়ারে নেই। এটা নির্বাচন কমিশনের বিষয়। তবে নির্বাচন এক দফা পেছানোর পর আর পেছানোর কোনো সুযোগ নেই। পুনরায় পেছালে নির্বাচন নিয়ে একটি ধোঁয়াশা তৈরি হতে পারে।’

এদিকে, গতকাল (২২ জানুয়ারি) সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম বাদ দিয়ে ব্যালটে ভোট নিতে প্রয়োজনে নির্বাচন পেছানোর দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছিলেন, ‘২০১৮ সালের ৩০ ডিসেম্বর মানুষের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে। আরেকটি ১ ফেব্রুয়ারি আসছে, যে পদ্ধতিতে ঢাকার নগরবাসীর ভোটের অধিকার কেড়ে নেয়া হবে। আমরা তীব্রভাবে আপত্তি জানিয়েছি। এখনো বলছি, এ ইভিএম ব্যবহার বন্ধ রাখুন এবং প্রয়োজনে ভোট পিছিয়ে দিয়ে ব্যালটে ভোট নেয়ার ব্যবস্থা করুন। অন্যথায় এ দেশের মানুষ আপনাদের ক্ষমা করবে না।’

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ২৩,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর