thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬,  ৩ রজব ১৪৪১

সেবায় আইএসও সনদ পেলো ঢাকাস্থ ভারতীয় ভিসা কেন্দ্র

২০২০ জানুয়ারি ২৪ ২০:৩৪:৩২
সেবায় আইএসও সনদ পেলো ঢাকাস্থ ভারতীয় ভিসা কেন্দ্র

দ্য রিপোর্ট প্রতিবেদক: ধারাবাহিকভাবে উচ্চমানের পরিষেবা সরবরাহের জন্য আইএসও সনদ পেলো ঢাকাস্থ ভারতীয় ভিসা কেন্দ্র। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাজধানীর যমুনা ফিউচার পার্কে অবস্থিত ভিসা কেন্দ্র থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সনদ গ্রহণ করেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী দাশ।

২০১৮ সালের ১৪ জুলাই যমুনা ফিউচার পার্কে নতুন, সমন্বিত ও অত্যাধুনিক ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং ভারতের তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

১৮ হাজার ৫০০ বর্গফুট এলাকা নিয়ে অবস্থিত এই বিশাল ভিসা সেন্টারটি কম্পিউটার নিয়ন্ত্রিত টোকেন ভেন্ডিং মেশিন, আরামদায়ক বসার ব্যবস্থা ও শীতাতপ নিয়ন্ত্রিত অপেক্ষা করার স্থান, কফি এবং কোমল পানীয় ভেন্ডিং মেশিন, খাবার দোকান ও আবেদন জমা দেওয়ার জন্য ৪৮টি কাউন্টার নিয়ে গঠিত। জ্যেষ্ঠ নাগরিক, নারী, মুক্তিযোদ্ধা ও ব্যবসায় ভিসা আবেদনের জন্য আছে আলাদা কাউন্টার। আছে বিশেষ সহায়তা ডেস্ক।

ভিসা কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়, প্রশস্ত এবং নিরাপদ বিপণী কেন্দ্রে নতুন ভিসা আবেদন কেন্দ্র হওয়ায় আবেদনকারীদের আরামদায়ক ও নিরবচ্ছিন্ন ভিসা সেবা প্রদান সম্ভব হবে এবং আবেদনের জন্য অপেক্ষা করার সময়ও কমবে।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ২৪,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর