thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

৫ দফা দাবিতে জনপ্রশাসন সচিবের কাছে কর্মচারীদের স্মারকলিপি

২০১৩ নভেম্বর ১০ ১৪:৩৪:৩৭

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : পাঁচ দফা দাবি নিয়ে জনপ্রশাসন সচিব আবদুস সোবহান সিকদারের কাছে স্মারকলিপি দিয়েছে সচিবালয় চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি। রবিবার সমিতির নেতারা সচিবালয়ে সচিবের সাথে সাক্ষাৎ করে এ স্মারকলিপি দেন।

সমিতির সভাপতি নিমাজমুল হক ভূইয়া মিলন সাংবাদিকদের জানান, জনপ্রশাসন সচিব দাবিগুলো বিবেচনার আশ্বাস দিয়েছেন।

বাংলাদেশ সচিবালয় নিয়োগ বিধিমালা-২০০৬ বাতিল, এমএলএসএসদের ১০০ সিলেকশন গ্রেড প্রদান, এমএলএসএস এর নাম পরিবর্তন করা। এছাড়া এসএসসি পাস চতুর্থ শ্রেণি কর্মকর্তাদের জ্যেষ্ঠতার ভিত্তিতে অফিস সহকারী পদে পদোন্নতি এবং প্রচলিত বিধিতে ৩০ শতাংশ পদোন্নতি দেওয়ার স্থলে ৮০ শতাংশ উন্নীত করার দাবি জানান।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারীদের মতো সচিবালয়েও টিপটপ ভাতা দেওয়া, রেশন প্রদান, গ্রাচুইটির হার ২৫০ হারে অবিলম্বে বাস্তবায়ন, কর্মচারীদের পোষ্যদের জন্য ৫০ শতাংশ চাকরির কোটা সংরক্ষণ, গ্যাস ও বিদ্যুৎ ২০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে ব্যবহারের সুযোগ।

এছাড়া পোশাকের মূল্য ঠিকাদারের মাধ্যমে না দিয়ে চেকের মাধ্যমে প্রদান, গ্রীস্মকালীন পোশাক প্রতি সেট সেলাইসহ দুই হাজার ৫০০, শীতকালীন পোশাক চার হাজার টাকা, সাজ পোশাকের মূল্য এক হাজার ৫০০ টাকার পরিবর্তে পাঁচ হাজার টাকা নির্ধারণ। জুতার জন্য ৮০০ টাকার পরিবর্তে দুই হাজার টাকা নির্ধারণ। চাকরিরত অবস্থায় মারা গেলে এক লাখ টাকার পরিবর্তে ৫ লাখ টাকা প্রদান, দাফন কাফনের জন্য ২০ হাজার টাকা প্রদানের দাবি জানান চতুর্থ শ্রেণীর কর্মচারীরা।

(দিরিপোর্ট২৪/আরএমএম/জেএম/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর