thereport24.com
ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭,  ৫ সফর 1442

বিশ্ব ক্রিকেট কমিটিতে সাকিবের জায়গায় কুক

২০২০ জানুয়ারি ২৯ ১৩:১৫:৫৪
বিশ্ব ক্রিকেট কমিটিতে সাকিবের জায়গায় কুক

দ্য রিপোর্ট ডেস্ক: অক্টোবরে নিষিদ্ধ হওয়ার পর মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বিশ্ব ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেছিলেন সাকিব আল হাসান। প্রায় তিন মাস পর তাঁর শূন্যস্থান পূরণ করে সে জায়গায় নেয়া হয়েছে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক স্যার অ্যালিস্টার কুককে।

ইংল্যান্ডের হয়ে রেকর্ড ৫৯ ম্যাচে জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন কুক। তিনি ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান। কিন্তু এর আগে ১৬১ ম্যাচে ১২,৪৭২ রান করেছেন এ ক্রিকেটার।

নতুন করে এ কমিটিতে নিযুক্ত হয়েছেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট রিকি স্কেরিট। ওয়েস্ট ইন্ডিজের সাবেক বোলার ইয়ান বিশপ ও বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান কমিটি থেকে পদত্যাগ করায় তারা দুজন এলেন।

কমিটির অন্য সদস্যরা হলেন অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার শেন ওয়ার্ন, সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং ও শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা।

উল্লেখ্য সাকিব ২০০৭ সালের অক্টোবরে যোগ দিয়েছিলেন এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে। এরপর নিয়মিতই কমিটির সভায় যোগ দিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি বছরে দু’বার বিভিন্ন বিষয়ে সভা করে। আগামী মার্চে শ্রীলঙ্কায় বসবে কমিটির পরবর্তী সভা।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ২৯,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর