thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬,  ১৬ শাবান ১৪৪১

সাংবাদিক সুমনের ওপর হামলা, ফুটেজ দেখে ব্যবস্থার আশ্বাস

২০২০ ফেব্রুয়ারি ০১ ২০:৪৪:৫২
সাংবাদিক সুমনের ওপর হামলা, ফুটেজ দেখে ব্যবস্থার আশ্বাস

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা সিটি নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সময় দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত আগামী নিউজ ডটকমের আপরাধবিষয়ক প্রতিবেদক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলাকারীদের ফুটেজ দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত সাংবাদিক সুমন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তাকে দেখতে গিয়ে র‌্যাব ডিজি একথা জানান।

তিনি বলেন, ‘সুমনের ওপর যারা হামলা চালিয়েছে তাদের ফুটেজ সংগ্রহ করেছি। নির্বাচনের পর তাদের গ্রেফতার করা হবে।’

বেনজির আহমেদ বলেন, ‘রাজধানীর মোহাম্মদপুর সাদেকখান রোড এলাকায় এক কাউন্সিলরের সমর্থকদের হামলায় আহত হয়েছেন সুমন। এমনটি শোনার পরই তাকে দেখতে আসি।’

তিনি বলেন, ‘ক্রাইম রিপোর্টার ও আমরা একই রকম শঙ্কায় থাকি। অনেক সময় হতাহতের ঘটনাও ঘটে। আমি তাকে দেখেছি এবং তার সঙ্গে কথা বলেছি। তিনি ভালো আছেন। তার মাথার সিটি স্ক্যান পরীক্ষা করা হয়েছে সেটির রিপোর্টও ভালো আছে। আশা করছি তিনি দ্রুত সুস্থ হয়ে যাবেন।’

হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। হামলার ঘটনার যেহেতু ভিডিও ফুটেজ আছে। সে ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ সাংবাদিক নেতা ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে দুপুর দেড়টার দিকে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি বলেন, সাংবাদিকের ওপর হামলার বিষয়টা আমি কিছুক্ষণ আগে শুনেছি। এটা নিয়ে আমাদের রেসপন্সিবল পার্সনরা কাজ করছে। সাংবাদিক সুমনের ওপর হামলার বিষয়টা আমরা দেখছি।’

প্রসঙ্গত, শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর জাফরাবাদের সাদেক খান রোডে নির্বাচনী পেশাগত দায়িত্ব পালন করছিলেন আগামীনিউজ ডটকমের অপরাধবিষয়ক প্রতিবেদক মোস্তাফিজুর রহমান সুমন। এ সময় পাশ দিয়ে ঢাকা দক্ষিণ সিটির ৩৪ নং ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ হোসেন খোকনের (টিফিন ক্যারিয়ার প্রতীক) ক্যাডাররা স্বশস্ত্র মিছিল নিয়ে যাচ্ছিলেন। এ সময় মিছিলের ভিডিও ধারণ করতে গেলে তাকে মারধর এবং দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ০১,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর