thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

পরাজিত দুই প্রার্থীই বলছেন 'ফলাফল মনগড়া'

২০২০ ফেব্রুয়ারি ০২ ১৫:৫৫:২৯
পরাজিত দুই প্রার্থীই বলছেন 'ফলাফল মনগড়া'

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকার সিটি করপোরেশ নির্বাচনে পরাজিত হওয়ার পর ওই নির্বাচনের ফলাফলকে এখন মনগড়া বলছেন বিএনপির ইশরাক হোসেন। ইশরাক এই নির্বাচনে পৌনে ২ লাখেরও বেশি ভোটে পরাজিত হয়েছেন আওয়ামী লীগের ফজলে নূর তাপসের কাছে। এ নির্বাচন প্রত্যাখ্যান করেছে বিএনপি। দক্ষিণে ইশরাকের মতো উত্তরে পরাজিত হয়েছেন বিএনপির তাবিথ আউয়াল। তিনিও ইশরাকের মতোই একই ধরনের অভিযোগ করেছেন নির্বাচনের ফল নিয়ে।

নির্বাচন প্রত্যাখ্যান করে আজ ঢাকা শহরে বিএনপির ডাকে সকাল-সন্ধ্যা হরতাল চলছে; যদিও হরতালের প্রভাব জনজীবনে খুব একটা দৃশ্যমান নয়।

রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে সাংবাদিকদের সাথে আলাপকালে ইশরাক বলেন, নির্বাচনে ফলাফল প্রকাশে দীর্ঘ সময় প্রমাণ করে এ নির্বাচন কারচুপির। নির্বাচনের ফলাফলের যে পরিমাণ ভোট কাস্ট দেখানো হয়েছে তার চাইতে অনেক কম ভোট কাস্ট হয়েছে। আমরা দেখেছি আওয়ামী লীগ সমর্থকরা সাধারণ ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেননি।

তিনি বলেন, যে ফলাফল ঘোষণা হয়েছে সেটি সম্পূর্ণ মনগড়া একটি সাজানো ফলাফল। এ ফলাফল এর মাধ্যমে জনগণের মতামতের প্রতিফলন ঘটেনি। আমরা এ ফলাফল প্রত্যাখ্যান করছি।

তাবিথ আউয়াল বলেন, ন্যূনতম সুষ্ঠু ভোট হয়নি। এ রকম নির্বাচন আমরা কখনই প্রত্যাশা করিনি। আমরা এই ভোটচুরির নির্বাচন প্রত্যাখ্যান করছি।

মানুষ স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করছে দাবি করে বিএনপির পরাজিত এই মেয়রপ্রার্থী বলেন, হরতালের দাবি সাধারণ জনগণের কাছ থেকে এসেছে। আর আমরা সাধারণ জনগণের পাশে আছি, তাদের পক্ষে আছি।

হরতাল সাধারণ মানুষের মাঝে দুর্ভোগ সৃষ্টি করে- এ বিষয়ে আপনার মন্তব্য কী? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হরতালকে কেন্দ্র করে দৃশ্যমান কিছু আমরা দেখছি না। দুই সিটিতেই স্বতঃস্ফূর্তভাবে সকলেই এ হরতাল পালন করছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে ঢাকার সিটি নির্বাচনের ভোটগ্রহণের পর রাতে ফল ঘোষণা করা হয়। এতে দেখা যায়, ডিএনসিসিতে নৌকা প্রতীকে আতিকুল ইসলাম পেয়েছেন ৪ লাখ ৪৭ হাজার ২১১ ভোট, আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী তাবিথ আউয়াল পেয়েছেন পেয়েছেন ২ লাখ ৬৪ হাজার ১৬১ ভোট। ডিএসসিসিতে নৌকা প্রতীকে তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট, আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।

নির্বাচনের সম্পূর্ণ ফল প্রকাশের আগে রাত ৮টার দিকে নির্বাচন প্রত্যাখ্যান করে হরতাল ডাকে বিএনপি।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ০২,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর