thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭,  ১২ শাওয়াল ১৪৪১

ডিআইজি মিজানের স্ত্রী ও ভাইকে গ্রেপ্তারে পরোয়ানা

২০২০ ফেব্রুয়ারি ০৯ ১৬:৪৭:১৮
ডিআইজি মিজানের স্ত্রী ও ভাইকে গ্রেপ্তারে পরোয়ানা

দ্য রিপোর্ট প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের ডিআইজি মিজানুর রহমানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না ও তার ছোটভাই মাহবুবুর রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ ও অর্থ পাচারে মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

রবিবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ পরোয়ানার আদেশ দিয়ে আগামী ৩ মার্চ পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

গত ৩০ জানুয়ারি দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ এ মামলায় এ দুই আসামিসহ চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। চার্জশিটের অপর দুই আসামি হলেন-ডিআইজি মিজানুর রহমান ও তার ভাগ্নে পুলিশের এসআই মাহমুদুল হাসান।

আসামি মিজানুর ও ভাগ্নে মাহমুদুল হাসান গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন। আর স্ত্রী ও ছোটভাই পলাতক থাকায় গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। সে অনুযায়ী রবিবার আদালত পরোয়ানা জারির আদেশ দেয়।

এর আগে গত বছর ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে তিন কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও তিন কোটি সাত লাখ পাঁচ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

মামলার পর আত্মগোপনে থাকা ডিআইজি মিজান গত ১ জুলাই হাইকোর্টে জামিনের আবেদন করলে তা নাকচ হয় এবং তাকে হাইকোর্ট পুলিশে সোপর্দ করেন। গত ২ জুলাই আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তার ভাগ্নে মাহমুদুল হাসান ৪ জুলাই একই আদালতে আত্মসমর্পণ করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ০৯,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর