thereport24.com
ঢাকা, রবিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬,  ২০ জমাদিউস সানি 1441

‘ইসকন মন্দিরে’ হামলার পরিকল্পনা ছিল ৫ জঙ্গির

২০২০ ফেব্রুয়ারি ১০ ১৭:১৬:০১
‘ইসকন মন্দিরে’ হামলার পরিকল্পনা ছিল ৫ জঙ্গির

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর সবুজবাগের বালুর মাঠ এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল বিভাগ। তারা ইসকন মন্দিরে হামলার পরিকল্পনা করেছিল। রোববার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

সোমবার রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে এ তথ্য নিশ্চিত করেন সিটিটিসির যুগ্ম পুলিশ কমিশনার ইলিয়াছ শরিফ।

গ্রেপ্তার করা জঙ্গিরা হলেন, নিজাম উদ্দিন (২১), রায়হান ভূইয়া (২০), হানিফ উদ্দিন সুমন (১৯), শেখ ইফতেখারুর ইসলাম ওরফে আরিফ (২৫) ও মুফতি মুসলিম উদ্দিন ওরফে মুসলিম (২৭)।

ইলিয়াছ শরিফ বলেন, ‘এ সময় তাদের কাছ থেকে ৩টি চাপাতি, ৩টি ব্যাগ ও ৪টি স্মার্ট মোবাইল ফোন জব্দ করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘গ্রেপ্তারকৃতরা ইসকন মন্দিরে হামলা চালানোর জন্য পরিকল্পনা করছিল। গ্রেপ্তার ৫ জন দেশের বিভিন্ন জেলা থেকে ঢাকায় এসে একত্রিত হয়ে গোপন বৈঠক করছিল। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম, টেলিগ্রাম, অনলাইন চ্যাট গ্রুপ ও ক্রিপ্টোকারেন্সীর মাধ্যমে যোগাযোগ রক্ষা করতো।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জঙ্গি সদস্যরা বলেছেন, তারা আনসার আল ইসলামের আদর্শের অনুসারী। সংগঠনের আদর্শ বাস্তবায়নের জন্য নাশকতামুলক কর্মকাণ্ড ঘটাতে প্রশিক্ষণ নিতে ঢাকায় এসেছিলেন।

গ্রেপ্তার জঙ্গিদের বিষয়ে সিটিটিসির কর্মকর্তা ইলিয়াস শরীফ বলেন, ‘গ্রেপ্তার হওয়া নিজাম উদ্দিন চট্টগ্রামের একটি মাদ্রাসায় চাকরি করেন। রায়হান মালয়শিয়াতে ছিলেন কিছুদিন আগে দেশে আসেন, হানিফ চট্টগ্রামের একটি শিপ ব্রেকিংয়ে চাকরি করেন, ইফতেখারুল ইসলাম ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ভেটেনারি মেডিসিনের ওপর অনার্স মার্স্টার্স করেছেন আর মুসলিম উদ্দিন ফরিদপুরের বোয়ালমারীতে একটি মাদ্রাসায় চাকরি করেন।’

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ১০,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর