thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬,  ১ রজব ১৪৪১

১৪ দিন পর কম্বোডিয়ায় ঠাই পেল সেই জাহাজ

২০২০ ফেব্রুয়ারি ১৩ ১৯:০২:০৪
১৪ দিন পর কম্বোডিয়ায় ঠাই পেল সেই জাহাজ

দ্য রিপোর্ট ডেস্ক: করোনাভাইরাস আতঙ্কের জেরে পাঁচ দেশে প্রত্যাখাত হয়ে অবশেষে দুই হাজার যাত্রী নিয়ে কম্বোডিয়ায় ভিড়লো ‘দ্য ওডিসি অব দ্যা এমএস ওয়েস্টারড্যাম’। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে জাহাজটি কম্বোডিয়ার সিহানুকভিল বন্দরে নোঙর করে।

জানা গেছে, ওয়েস্ট্যারড্যামের দুই হাজার যাত্রী ও নাবিক কেউই করোনাভাইরাসে সংক্রমিত নন। এদিকে আরেকটি জাহাজকে জাপানে কোয়ারেন্টিন করা হচ্ছে। কারণ এটিতে ২০০ সংক্রমিত যাত্রী রয়েছে।

ওয়েস্ট্যারড্যাম গত বুধবার ব্যাংককের বন্দরে ভিড়তে গেলে এটিকে অনুমতি দেয়া হয়নি। অনিশ্চয়তায় ভরা দীর্ঘ সময় কাটাতে হয়েছে জাহাজটির যাত্রীদের। থাইল্যান্ডের নৌবাহিনীর একটি জাহাজ এটিকে এসকর্ট (নিরাপদে নিয়ে যাওয়া) করে নিয়ে যায় এবং থাই উপসাগরে দিয়ে আসে।

পরে জাহাজটি দিক বদল করে কম্বোডিয়ার দিকে ধাবিত হয়। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে জাহাজটি অবশেষে কম্বোডিয়ার সিহানুকভিল বন্দরে নোঙর করে।

আমেরিকান নাগরিক অ্যাঞ্জেলা জোনস বলেন, ‘আমরা কতবার ভেবেছি এই বুঝি বাড়ি যেতে পারবো, আর সেইসব মুহূর্তে আমাদের ফিরিয়ে দেয়া হয়েছে। আজকের সকালটাতে যখন ডাঙার দেখা পেয়েছিলাম, সেটা ছিলো একটি শ্বাসরুদ্ধকর মুহূর্ত। আমি ভাবছিলাম, এটা কি সত্যি!’

ওয়েস্টারড্যাম গত ১ ফেব্রুয়ারি হংকং থেকে যাত্রা শুরু করে। এটিতে ১,৪৫৫ জন যাত্রী এবং ৮০২ জন ক্রু ছিল। থাইল্যান্ড ছাড়াও জাপান, তাইওয়ান, গুয়াম ও ফিলিপিন্স এর আগে বন্দরে ভিড়তে দেয়া হয়নি জাহাজটিকে।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ১৩,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর