thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

একঘণ্টায় ডিএসইতে সূচক ১৩০ পয়েন্ট বেড়েছে, লেনদেন ৩২৫ কোটি টাকা

২০২০ ফেব্রুয়ারি ১৬ ১১:৪৮:৫৭
একঘণ্টায় ডিএসইতে সূচক ১৩০ পয়েন্ট বেড়েছে, লেনদেন ৩২৫ কোটি টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (১৬ ফেব্রুয়ারি) উত্থানে শুরু হয়েছে শেয়ারবাজারের লেনদেন। লেনদেন শুরুর এক ঘণ্টার মাথায় অর্থাৎ বেলা সাড়ে ১১টায় প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ১৩০ পয়েন্ট বেড়েছে। আর এ সময় পর্যন্ত লেনদেন হয়েছে ৩২৫ কোটি টাকার। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ৩২২ পয়েন্ট বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এক ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৯৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৪৬ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৬৭, ১৫৮৩ ও ৯৪৪ পয়েন্টে।

ডিএসইতে এক ঘণ্টায় লেনদেন হয়েছে ৩২৫ কোটি টাকার। এ সময় পর্যন্ত ডিএসইতে ৩৪৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩০৮টির বা ৮৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৫টির বা ৪ শতাংশের এবং ২৩টি বা ৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এক ঘণ্টায় ৩২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২২৬ পয়েন্টে। এ সময় পর্যন্ত সিএসইতে হাত বদল হওয়া ১৭১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪১টির, কমেছে ১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির দর। আর সিএসইতে এক ঘণ্টায় ৯ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ১৬,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর