thereport24.com
ঢাকা, রবিবার, ১৬ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭,  ২৬ জিলহজ ১৪৪১

চলে গেলেন ভারতীয় অভিনেতা তাপস পাল

২০২০ ফেব্রুয়ারি ১৮ ০৯:৩৫:০৩
চলে গেলেন ভারতীয় অভিনেতা তাপস পাল

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা তাপস পাল মারা গেছেন। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ভোরে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা সিনেমার এই অভিনেতা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

তরুণ মজুমদার পরিচালিত ‘দাদার কীর্তি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তিনি। ‘গুরুদক্ষিণা’ ছবির জন্য তাকে আজীবন মনে রাখবে বাংলার দর্শকরা। ওই ছবিতে কালী বন্দোপাধ্যায়ের সঙ্গে তার যুগলবন্দি রীতিমতো কাঁদিয়েছিল বাংলার দর্শককে। তখন তার বয়স ছিল মাত্র ২২ বছর। ‘গুরুদক্ষিণা’, ‘সাহেব’, ‘ভালবাসা ভালবাসা’ তার জনপ্রিয় ছবিগুলোর মধ্যে অন্যতম।

২০০৯ সালে তৃণমূলের টিকিটে কৃষ্ণনগর থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি। পরে রোজভ্যালি দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগও উঠেছিল তার বিরুদ্ধে।

গত দুই বছর ধরে হৃদযন্ত্রের অসুস্থতায় ভুগছিলেন তাপস পাল। এজন্য বেশ কয়েক বারই হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। পারিবারিক সূত্রের উদ্ধৃতি দিয়ে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, সম্প্রতি মেয়েকে দেখতে মুম্বাই যান তাপস পাল। সেখান থেকে কলকাতা ফেরার পথে বিমানবন্দরে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়। মঙ্গলবার ভোর চারটার দিকে সেখানেই তার মৃত্যু হয়।

পশ্চিমবঙ্গের চন্দননগরে জন্ম নেওয়া তাপস পাল হুগলি মোহসিন কলেজ থেকে জীববিজ্ঞানে স্নাতক সম্পন্ন করেন। মায়া মমতা, সুরের ভুবনে, সমাপ্তি, চোখের আলো, অন্তরঙ্গ, সাহেব প্রভৃতি বিখ্যাত বাংলা সিনেমায় তিনি অভিনয় করেছিলেন। ১৯৮১ সালে সাহেব ছবির জন্য ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পান তিনি। বাংলার মতো বলিউডের ছবিতেও কাজ করেছেন এই গুণী অভিনেতা। অবোধ ছবিতে মাধুরী দীক্ষিতের বিপরীতে অভিনয় করেছেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ১৮,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর