thereport24.com
ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬,  ১২ শাবান ১৪৪১

বিশ্বকাপের আগে সালমাদের পাকিস্তান বধ

২০২০ ফেব্রুয়ারি ২০ ১১:৪১:২৬
বিশ্বকাপের আগে সালমাদের পাকিস্তান বধ

দ্য রিপোর্ট ডেস্ক: অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ২২ দিন আগেই দেশ ছেড়েছিল বাংলাদেশের মেয়েরা। অনুশীলনে রাখেনি কোনও ঘাটতি। কিন্তু থাইল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের প্রথমটি ভেস্তে গেলে হতাশই হতে হয়েছিল। তবে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ দাপট দেখিয়ে জিতলো বাংলাদেশ। পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সেরে রাখলেন সালমা খাতুনরা।

ব্রিসবেনে অ্যালান বোর্ডার ফিল্ডে টস জিতে ব্যাট করে বাংলাদেশ। ওপেনার মুর্শিদা খাতুনের ইনিংস সেরা পারফরম্যান্সে ৮ উইকেটে ১১১ রান করে তারা। পরে জাহানারা আলমের দুর্দান্ত বোলিংয়ে ১৯.৪ ওভারে ১০৬ রানে পাকিস্তান অলআউট হয়। ৫ রানে জয়ের স্বাদ নিয়ে আগামী ২৪ ফেব্রুয়ারি মূল লড়াইয়ে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা।

দলীয় ৭ রানে দ্বিতীয় ওভারে ৩ বলের ব্যবধানে জোড়া উইকেট হারায় বাংলাদেশ। নিগার সুলতানাকে (১৩) নিয়ে ২৪ রানের জুটিতে প্রতিরোধ গড়েন মুর্শিদা। ৫২ রানের সর্বোচ্চ জুটি গড়ে বিদায় নেন বাংলাদেশি ওপেনার। ফারজানা হকের সঙ্গে ৫০ ছাড়ানো জুটি বিচ্ছিন্ন হয় মুর্শিদা ৪৩ রানে রান আউট হলে। তার ৩৮ বলের ইনিংসে ছিল ৬টি চার।

পরে ফারজানার ২১ ও রিতু মনির অপরাজিত ১৪ রানে ১০০ ছাড়ায় বাংলাদেশ। পাকিস্তানের পক্ষে আইমান আনোয়ার সর্বোচ্চ ২ উইকেট নেন।

১১১ রানের পুঁজিতেও বাংলাদেশ জিতে যায় বোলারদের নৈপুণ্যে। ওপেনার জাভেরিয়া খান ইনিংস সেরা ৪১ রান করেন পাকিস্তানের পক্ষে। এছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছান নিদার দার (১৪) ও আলিয়া রিয়াজ (১৮)। শেষ ওভারে ১০ রান দরকার ছিল পাকিস্তানের। হাতে ছিল ২ উইকেট। ওই ওভারে বল হাতে নিয়ে মাত্র ৪ রান দিয়ে আলিয়া ও ডায়ানা বেগকে বোল্ড করেন জাহানারা। ডানহাতি এ পেসার ৩.৪ ওভারে ২২ রান দিয়ে নেন ৪ উইকেট।

টপ অর্ডার ব্যাটসম্যানদের কাঁপিয়ে দেন খাদিজা তুল কুবরা ও সালমা। খাদিজা তিন উইকেট নেন। দুটি পান অধিনায়ক সালমা।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২০,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর