thereport24.com
ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬,  ১১ শাবান ১৪৪১

কাস্টমস কর্মকর্তার দায়িত্বজ্ঞানহীন কাণ্ড!

২০২০ ফেব্রুয়ারি ২০ ২০:৪৯:৫২
কাস্টমস কর্মকর্তার দায়িত্বজ্ঞানহীন কাণ্ড!

দ্য রিপোর্ট প্রতিবেদক: বর্তমানে গোটা বিশ্ব যখন করোনাভাইরাস আতঙ্কে ভুগছে ঠিক এই সময় দেশের বৃহত্তম স্থলবন্দরে কর্মরত একজন কাস্টমস কর্মকর্তা দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন। আজ বৃহস্পতিবার সকালের দিকে ওই কাস্টমস কর্মকর্তা তার নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে করোনাভাইরাসের ব্যাপারে একটি পোস্ট করেন। পোস্টে তিনি করোনাভাইরাস নিয়ে ভয়াবহ এক গুজব ছড়ান।

স্ট্যাটাসটি দেয়ার পরপরই সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। সেই পোস্টে কূটনৈতিক সাংবাদিকদের সংগঠন ডিকাবের সভাপতি আঙ্গুর নাহার মন্টিসহ বেশকিছু বিশিষ্ট ব্যক্তি সমালোচনামূলক কমেন্ট করেন।

একইসঙ্গে সেই পোস্টে অনেকেই কমেন্টে তাকে প্রশ্ন করেন, একজন দায়িত্বশীল সরকারি কর্মকর্তা হিসেবে কিভাবে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনটি প্রচার করতে পারলেন।

আরেকজন লিখেছেন, একজন রোগীর পরিচয় প্রকাশ করা কোন ধরনের শিষ্টাচার ? আপনার মত এতো সিনিয়র এবং সচেতন কর্মকর্তা থেকে এইসব সস্থা পোস্ট কাম্য নয়!

একজন লিখেছেন, একজন সরকারি কর্মকর্তা কোনো নাগরিকের ছবি ও পাসপোর্টের ছবি প্রকাশ করে তার নাগরিক তথ্য সুরক্ষা অধিকার ক্ষুন্ন করেছেন। এমন অথর্ব কর্মকর্তা দিয়ে দেশ কিভাবে এগোবে!!!

এমন প্রশ্ন আর সমালোচনার মুখে পড়ে অবশেষে সেই পোস্ট তিনি পেইজ থেকে সরিয়ে ফেলেন। তবে তার সেই পোস্টের স্ক্রিনশট বাংলাদেশ জার্নালে সংরক্ষিত আছে।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। মহামারির আশঙ্কায় বিশ্বের বেশ কয়েকটি দেশ ইতোমধ্যেই চীন থেকে নিজ দেশের নাগরিকদের সরিয়ে নিয়েছে। মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জাপানসহ বেশ কয়েকটি দেশ।

করোনাভাইরাসে বুধবার পর্যন্ত প্রাণহানির সংখ্যা বেড়ে ২১১৮ জনে গিয়ে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে এ খবর জানিয়েছে এশিয়ান সংবাদ মাধ্যম দ্য স্ট্রেইটস টাইমস। এছাড়া বুধবার ইরানে করোনায় আক্রান্ত দুইজনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। মধ্যপ্রচ্যের কোনও দেশে এই ভাইরাসে এটিই প্রথম মৃত্যুর ঘটনা। এর আগে সংযুক্ত আরব আমিরাত ও মিশরে করোনা রোগী সনাক্ত করা হয়। তবে করোনাভাইরাসের কেন্দ্রস্থল উহান প্রদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ক্রমশ কমে আসছে বলে দাবি করেছে চীনা কর্তৃপক্ষ।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২০,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর