thereport24.com
ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭,  ২০ জিলহজ ১৪৪১

সপ্তাহজুড়ে ৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

২০২০ ফেব্রুয়ারি ২৩ ১১:০৩:৩৯
সপ্তাহজুড়ে ৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি বিনিয়োগকারীদের জন্য গত সপ্তাহে ৩১ ডিসেম্বের, ২০১৯ সমাপ্ত অর্থবছরে লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসই ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে-

লিন্ডে বাংলাদেশ লিমিটেড
কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৫০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮০.৯৩ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৩৫.৭০ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিত হবে। এজিএমের সময় এবং স্থান পরে জানাবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ মার্চ।

ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড
কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩১ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৯৮ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ এপ্রিল, সকাল ১০টায়, ঢাকা লেডিস ক্লাব, ইস্কাটন, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ মার্চ।

আইডিএলসি ফাইন্যান্স
কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪.৫১ টাকা। শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৭.১৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ৩০ মার্চ, সকাল ১০টায়, রেডিসন ব্লু, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১২ মার্চ নির্ধারণ করা হয়েছে।

রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড
কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৫৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪.৭৪ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫২.৬০ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৩১ মার্চ, সকাল ১১টায় লা-ভিটা হল, লেক শোর হোটেল, হাউজ#৪৬, রোড# ৪১, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ মার্চ।

ডেল্টা ব্র্যক হাউজিং লিমিটেড
কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৯ অর্থবছরের জন্য ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস সহ মোট ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.০৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৩.৩৬ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ মার্চ, সকাল ১১ টায়, ডেল্টা লাইফ কনফারেন্স হল, গুলশান-২ এ অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে আগামী ১১ মার্চ।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৩,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর